যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দলের সাথে বৈঠকে বসেছে বিএনপি

যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দলের সাথে বৈঠকে বসেছে বিএনপি

যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক মিশনের ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি।

সোমবার (৯ অক্টোবর) ১০টার পর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্ব দলটির প্রতিনিধি দলে আছেন- বিএনপির স্থায়ী কমিটি সদস্য ডক্টর আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা কাউন্সিল সদস্য মোহাম্মদ ইসমাইল জবিউল্লাহ, বিএনপি সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং বিএনপি মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।

অন্যদিকে বৈঠকে আইআরআই’র পক্ষে আছেন বনি গ্লিক, জামিল জাফের, জোহানা কাও, ক্রেগ হ্যালস্টেড ও জিওফ্রে ম্যাকডোনাল্ড এবং এনডিআই’র পক্ষে আছেন রিক ইন্ডারফার্থ, মারিয়া চিন আব্দুল্লাহ, মনপ্রীত সিং আনন্দ, জেমি স্পাইকারম্যান ও আকাশ কল্লুরী।

জাতীয় সংসদ নির্বাচনের পূর্বপরিস্থিতি যাচাই করতে বাংলাদেশে এসেছে যুক্তরাষ্ট্রের প্রাকনির্বাচন পর্যবেক্ষক দল। শনিবার ছয় সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশে পৌঁছেছে। আগামী শুক্রবার পর্যন্ত দলটি বাংলাদেশে অবস্থান করবে।

প্রসঙ্গত, দলটি বাংলাদেশ নির্বাচন কমিশন, সরকারি সংস্থা, রাজনৈতিক দল, নাগরিক সমাজ, নারী সমাজ, সুশীল সমাজ, বিভিন্ন সংস্থা, বাংলাদেশ ও আন্তর্জাতিক গণমাধ্যম এবং ঢাকার বিদেশি মিশনের কূটনীতিকদের সঙ্গে কথা বলবে।