যুক্তরাষ্ট্র পর্যবেক্ষক দলকে জাপা

‘নির্বাচন নিয়ে অনিশ্চয়তা রয়েছে’

‘নির্বাচন নিয়ে অনিশ্চয়তা রয়েছে’

নির্বাচন নিয়ে অনিশ্চয়তা রয়েছে বলে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলকে জানিয়েছে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, নির্বাচন নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সবার অংশগ্রহণ নিশ্চিতে পর্যবেক্ষক দলকে পরামর্শ দেওয়া হয়েছে।

সোমবার রাজধানীর একটি হোটেলে বৈঠক করে বিরোধীদল জাতীয় পার্টি। এ সময় জিএম কাদেরের সঙ্গে ছিলেন প্রেসিডিয়াম সদস্য মেজর রানা মোহাম্মদ সোহেল (অব.) ও চেয়ারম্যানের উপদেষ্টা মাসরুর মওলা।

জিএম কাদের বলেন, দেশের সবচেয়ে বড় দল বিএনপি নির্বাচন করবে না, আন্দোলন করবে। সেখানে সহিংসতা ও অস্থিতিশীল পরিস্থিতির দেখা দিতে পারে। এজন্য আমরা নির্বাচন নিয়ে শঙ্কা বলবো না, তবে অনিশ্চয়তা তো আছেই। তারা (যুক্তরাষ্ট্রের নির্বাচনী পর্যবেক্ষক দল) সবার অংশগ্রহণে কীভাবে নির্বাচন করা যায় তা জানতে চেয়েছেন।

জাতীয় পার্টি সবার অংশগ্রহণ নিশ্চিতে মার্কিন পর্যবেক্ষক দলকে পরামর্শ দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে অনিয়ম কীভাবে রোধ করা তা নিয়েও তাদেরকে পরামর্শ দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে।

জাপা চেয়ারম্যান বলেন, নির্বাচনকালীন সরকারের বিষয়ে সরকার থেকে প্রস্তাব পেলে বিবেচনা করবে জাতীয় পার্টি। আমরা নির্বাচনে যাবো না এমন কিছু বলিনি। সামনে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেব।