বিএনপি নেতা আমীর খসরুর বাসার নিচে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

বিএনপি নেতা আমীর খসরুর বাসার নিচে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসার নিচে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছে। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য জানান।

শামসুদ্দিন দিদার বলেন, আজ রোববার সকাল থেকেই আমীর খসরুর বনানীর বাসার নিচে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছেন। বিএনপি থেকে পাঠানো ছবিতে দেখা যায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্য, সাদাপোশাকের পুলিশ এবং গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্যরা আমীর খসরুর বাসার নিচে এবং সামনের সড়কটিতে অবস্থান করছেন।

আজ সকাল ৯টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ডিবি তাঁর বাসা থেকে নিয়ে যায়। তিনি এখন ডিবি কার্যালয়ে আছেন।

গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা তিনটার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। সংঘর্ষে আহত হয়েছেন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। আহত হয়েছেন কমপক্ষে ২০ সাংবাদিক। সংঘর্ষে হাজারের বেশি নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির।

 

বিএনপির মহাসমাবেশে ‘পুলিশের হামলার প্রতিবাদে’ দলটি আজ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে।