বাম গণতান্ত্রিক জোটের বিবৃতি

ব্যবসায়ী সিন্ডিকেট জনগণের পকেট কাটছে, সরকারের পদক্ষেপ লোকদেখানো

ব্যবসায়ী সিন্ডিকেট জনগণের পকেট কাটছে, সরকারের পদক্ষেপ লোকদেখানো

ব্যবসায়ী সিন্ডিকেট আকস্মিক ও অযৌক্তিকভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কেটে নিচ্ছে বলে অভিযোগ করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। তারা বলেছেন, সরকার লোকদেখানো কিছু পদক্ষেপ নেয়, কিন্তু তাতে সমস্যার কোনো সমাধান হচ্ছে না।

চালসহ নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে ক্ষোভ প্রকাশ করে মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বিবৃতিতে বলা হয়, মুক্তবাজারের নামে লুটপাটের অর্থনীতি বহাল রেখে এ অবস্থার পরিবর্তন করা যাবে না। এ অবস্থার পরিবর্তন করতে গেলে পুরো ব্যবস্থারই পরিবর্তন করতে হবে।

বিবৃতিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও সিন্ডিকেট ভাঙা, সারা দেশে বিকল্প বাজারব্যবস্থা গড়ে তোলা, রেশনিং, পর্যাপ্ত ন্যায্যমূল্যের দোকান চালুসহ বিভিন্ন দাবি জানানো হয়।

বাম গণতান্ত্রিক জোটের পক্ষে এ যৌথ বিবৃতি দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক রুহিন হোসেন (প্রিন্স), বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আবদুল আলী। বাম গণতান্ত্রিক জোটের পক্ষে গণমাধ্যমে এ বিবৃতি পাঠান সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য লুনা নূর।