সরকার বাংলাদেশকে বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছে: রিজভী

সরকার বাংলাদেশকে বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছে: রিজভী

ভোটবিহীন ডামি নির্বাচন করে অবৈধ আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে আন্তর্জাতিক বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার সকালে বিএনপির চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে মহিলা দলের উদ্যোগে 'সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে' দু:স্থদের মাঝে কম্বল বিতরণকালে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে না এসে দেশের সার্বভৌমত্ব নষ্ট করার চেষ্টা করছে। ওবায়দুল কাদেররা এই দেশটাকে দোজখে পরিণত করেছে। আমরা তো সার্বভৌমত্ব ফিরিয়ে আনার আন্দোলন করছি। আপনারা তো সার্বভৌমত্বকে বন্ধক রেখেছেন। দেশের সার্বভৌমত্বকে বন্ধক রেখে একটি ভোটবিহীন ডামি নির্বাচন করে দেশকে আন্তর্জাতিক বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছেন। আমরা যদি সার্বভৌমত্ব বন্ধক রাখতাম, প্রভুদের কথা শুনতাম, নিজেদের শক্তি বলে আন্দোলন করতাম না। এদেশের জনগণ আমাদের শক্তি তাদের ভরেই আমরা রাজনীতি করছি। কোন প্রভুদের ভরে নয়। যারা প্রভু রাষ্ট্রের ভরে রাজনীতি করে তারাই এদেশের সার্বভৌমত্বকে বিক্রি করে।

তিনি বলেন, জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার আদর্শে আমরা চলছি, যার কারণে দুর্নীতিবাজ সরকারের নির্যাতনের মধ্যেও আমাদের আন্দোলন চলমান। এই ফ্যাসিবাদ ও দুর্নীতিবাজ সরকার আমাদের দলের নেতাকর্মীদের ওপর জেল, জুলুম ও অত্যাচার তো করছেই, সেই সঙ্গে আমাদের নারী নেত্রীদের ওপর জুলুম ও অত্যাচার করছে এরমধ্যেও আমাদের নারী নেত্রীরা পুরুষ নেতাকর্মীদের সঙ্গে আন্দোলন ও সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, আজ আমরা নদীর পানি আনতে পারি না।

টিপাইমুখ বাঁধ, পদ্মা বাঁধ আটকে রেখেছে। আপনার (আওয়ামী লীগ) কথা বলতে পারেন না। কারণ আপনারা সার্বভৌমত্ব বিক্রি করা লোক। জনগণের ভোটের অধিকার হরণ করে একদলীয় কর্তৃত্ববাদ হয়েছেন শেখ হাসিনা। এরমধ্যেও আমাদের এখানে যারা নেতৃবৃন্দ আছেন তারা গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সার্বভৌমত্ব রক্ষা ও শক্তিশালী করার জন্য জীবনকে বাজিয়ে রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমাদের জীবন চলে যাবে তারপরও বাংলাদেশের এক ইঞ্চি মাটি ইজারা দিতে দেবো না আমরা। এটাই হচ্ছে বিএনপি।

এসময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।