কুমিল্লার মামলায় খালেদা জিয়ার ফের জামিন আবেদন

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার ফের জামিন আবেদন

ঢাকা, ২৯ জুলাই (জাস্ট নিউজ) : কুমিল্লায় যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া হাই‌কো‌র্টে জামিন আবেদন ক‌রে‌ছেন।

রবিবার হাই‌কো‌র্টের সং‌শ্লিষ্ট বিভা‌গে এই জা‌মিন আ‌বেদন ক‌রেন তার আইনজীবীরা।

বেগম খা‌লেদা জিয়ার আইনজীবী ব্যা‌রিস্টার এহসানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত ক‌রে‌ছেন।

গত ২৫ জুলাই কুমিল্লা জেলা ও দায়রা জজ কেএম সামছুল আলম বেগম খা‌লেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জু‌র ক‌রেন। এর আগে গত ২৩ জুলাই বেগম খালেদা জিয়ার করা জামিন আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির জন্য হাইকোর্ট নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছিল।

আদালত সূত্রে জানা যায়, ২০ দলীয় জোটের লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোররাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে দগ্ধ হয়ে আটজন যাত্রী মারা যান, আহত হন ২০ জন।

এ ঘটনায় বেগম খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬জন নেতাকে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলায় আসামি করা হয়।

একটি মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে কুমিল্লার একই আদালত। তবে ওই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ৮ আগস্ট শুনানির দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত হন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। রায়ের পর থেকে তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। ওই মামলায় জামিন পেলেও অন্য মামলা থাকায় কারামুক্ত হতে পারছেন না বেগম খালেদা জিয়া।

(জাস্ট নিউজ/এমআই১২২৮ঘ.)