ভারতে বিএনপি নেতা সালাউদ্দিনের মামলার রায় পেছালো

ভারতে বিএনপি নেতা সালাউদ্দিনের মামলার রায় পেছালো

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে করা মামলায় শিলংয়ের আদালতে বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদের রায়ের দিন পিছিয়ে ১৫ নভেম্বর ধার্য করা হয়েছে।

শুক্রবার বিচারিক হাকিম ডিজি খার সিংয়ের আদালতে এ মামলার রায় ঘোষণার কথা ছিল। এর আগে আরেক দফা রায়ের তারিখ পেছানো হয়েছিল।

গত ২৫ জুন উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে আদালত ১৩ আগস্ট রায়ের তারিখ ঘোষণা করেন। কিন্তু পরে তা পিছিয়ে ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়।
অবৈধ অনুপ্রবেশ আইনে করা মামলায় ২০১৫ সালের ২২ জুলাই আদালতে অভিযোগপত্র দেয় শিলং পুলিশ।

এতে বলা হয়, বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদের শিলংয়ে আকস্মিক উপস্থিতি উদ্দেশ্যপ্রণোদিত। বাংলাদেশে বেশ কয়েকটি অভিযোগের বিচার এড়াতে তিনি ভারতে এসেছেন।

এ মামলায় আদালত সালাউদ্দিন আহমেদের বক্তব্য রেকর্ড করেন। এ ছাড়া তাকে শিলংয়ে পাওয়ার পর যে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়, সেই হাসপাতালের দুই চিকিৎসকসহ ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

অভিযোগ প্রমাণিত হলে পাঁচ বছরের সাজা হতে পারে সালাউদ্দিন আহমেদের। আদালতের সরকারি কৌঁসুলি আইসি ঝাঁ জানান, সালাউদ্দিন আহমেদ অবৈধভাবে ভারতে প্রবেশ করেছেন। এ বিষয়ে সব তথ্যপ্রমাণ আদালতের কাছে হাজির করা হয়েছে।

তিনি মনে করেন, তারা প্রমাণ করতে পেরেছেন, সালাউদ্দিন আহমেদ অবৈধভাবে ভারতে প্রবেশ করেছেন। তাই সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন তারা।

অন্যদিকে সালাউদ্দিন আহমেদের আইনজীবী এসপি মোহন্ত বলেন, সালাউদ্দিন আহমেদ কীভাবে ভারতে এসেছেন তা আদালতে উপস্থাপন করা হয়েছে। তাকে কে বা কারা বাংলাদেশ থেকে তুলে নিয়েছিল, এমন খবর বাংলাদেশের সংবাদপত্রে রয়েছে। তাই তিনি মনে করেন, এ মামলায় সালাউদ্দিন আহমেদ খালাস পাবেন।

(জাস্ট নিউজ/এমআই/১৪২৫ঘ.)