চবি শিক্ষককে হুমকির পর এবার ৫৭ ধারায় ছাত্রলীগের মামলা

চবি শিক্ষককে হুমকির পর এবার ৫৭ ধারায় ছাত্রলীগের মামলা

ঢাকা, ২৪ জুলাই (জাস্ট নিউজ) : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামকে হুমকির পর এবার মামলা দিল ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এক নেতা হাটহাজারি থানায় সোমবার রাতে ‘তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায়’ মামলাটি করেছে বলে জানিয়েছেন ওসি বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীর।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য ইফতেখারুল ইসলাম বাদি হয়ে সোমবার রাতে এজাহার দাখিল করেন। পরে এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে। মামলায় সমাজতত্ত্ব বিভোগের শিক্ষক মাইদুল ইসলাম বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীকে কটুক্তি করে ফেইসবুকে পোস্ট দিয়েছেন বলে অভিযোগ আনা হয়েছে।

চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখার একই কমিটির সভাপতি আলমগীর টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

শহরে গৃহকর আন্দোলনে থাকা এক শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে গিয়ে অস্ত্র উচিঁয়ে হুমকি দেওয়ার অভিযোগ আছে আলমগীর টিপুর অনুসারীদের বিরুদ্ধে।

টিপু নিজ দলের কেন্দ্রীয় কমিটির নেতা দিয়াজ ইফরান চৌধুরী হত্যা ও টেন্ডার সন্ত্রাসে জোড়া খুনের মামলার অন্যতম আসামি।

গত ১৭ জুলাই মাইদুল ইসলাম ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক খ. আলী আর রাজীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের চাকুরিচ্যুত করার দাবি জানিয়ে উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছিলেন টিপু।

স্মারকলিপির অভিযোগ খতিয়ে দেখতে চবি কর্তৃপক্ষ একটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। এর আগে ছাত্রলীগকর্মীদের হুমকির কারণে ক্যাম্পাস ছেড়েছেন শিক্ষক মাইদুল।

সোমবার নিজের নিরাপত্তা চেয়ে প্রক্টরের কাছ আবেদনও করেন তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১৬৩৩ঘ.)