আ. লীগকে বড় মূল্য দিয়ে বিদায় নিতে হবে : খসরু

আ. লীগকে বড় মূল্য দিয়ে বিদায় নিতে হবে : খসরু

ঢাকা, ৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আওয়ামী লীগকে বড় মুল্য দিয়ে বিদায় নিতে হবে বলে দলটির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। সোমবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত এক নাগরিক সমাবেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

‘বিএনপির চেয়াপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি’ শীর্ষক এ সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী নির্বাচনে বাধাগ্রস্ত করতে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। নির্বাচনে বাধাগ্রস্ত করে নির্বাচনী ফসল আওয়ামী লীগ ঘরে তুলে নিয়ে যাবে। একটা বৃহৎ পরিকল্পনা করে তারা এগুলো করছে।

কিন্তু আমরাও তাদের (আওয়ামী লীগ) পরিষ্কার করে বলতে চাই, এভাবে ফসল ঘরে তোলার কোনো সুযোগ নাই। ফসল তো তুলতেই পারবেন না। বরং এটার জন্য অনেক বড় মুল্য দিয়ে আপনাদের (আওয়ামী লীগকে) বিদায় নিতে হবে। তবে আমরা চাই না সেভাবে আপনারা বিদায় হন। আপনারা রাজনীতিতে থাকুন। এজন্য একটি গ্রহণযোগ্য নির্বাচন দিন।’

দেশে আইনের শাসন নাই মন্তব্য করে তিনি বলেন, এখানে (দেশে) শাসকের আইন চলছে। অর্থাৎ শাসক যেটা বলছে, সেটাই আইন। শাসক তার ইচ্ছে মত, সুবিধা মতো, আইন তৈরি করছে এবং প্রয়োগও করছে। প্রতিনিয়ত দেশ বিরোধী আইন গুলো জনগনের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন খসরু।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিদায়ের মধ্যে একটা সম্পর্ক আছে। এটা একটি পরিকল্পিত বিষয়।

আমীর খসরু বলেন, রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের সাথে বাংলাদেশের যে চুক্তি হয়েছে তা কখনো বাস্তবায়ন করা সম্ভব হবে না। এই চুক্তি করা হয়েছে জনগনকে ধোকা দেওয়ার জন্য।

আয়োজক সংগঠনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্যে রাখেন।

(জাস্ট নিউজ/জেআর/১৭৪৫ঘ.)