শ্রীলঙ্কার ঝড়ো সূচনা

শ্রীলঙ্কার ঝড়ো সূচনা

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। সমতা ফেরানোর লক্ষ্য নিয়ে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেও খুব বেশি সুবিধা করে উঠতে পারছেন না বাংলাদেশের ক্রিকেটাররা। টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করেছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখার সময় ১১ ওভার শেষে এক উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ৯৮ রান।

সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে লড়াইয়ে নেমেছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ ম্যাচে টস জিতে বোলিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কা প্রথম ওভারে ১২ রান তুলেছে কোনো উইকেট না হারিয়ে।

সিরিজের প্রথম ম্যাচে স্কোরকার্ডে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বেশি রান তুলেও বাংলাদেশকে হেরে যেতে হয়েছিল ৬ উইকেটে। শেষ ম্যাচটা জিতে বাংলাদেশের লক্ষ্য তাই সমতায় সিরিজের ইতি টানা। অন্যদিকে ত্রিদেশীয় সিরিজ এবং টেস্ট সিরিজের মতো শেষ ম্যাচটা লঙ্কানরা চাইবে টি-টোয়েন্টির সিরিজটাও বগলদাবা করে ঘরে ফিরতে।

সিলেটে বাংলাদেশ মাঠে নামছে চার পরিবর্তন নিয়ে। ফিরে এসেছেন দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। অভিষেক সিরিজে অফস্পিনার মেহেদী হাসানের সঙ্গে সিলেটের ছেলে আবু জায়েদ রাহীর অভিষেকটাও হয়ে গেল নিজের ঘরের মাঠেই। আফিফ হোসেনের পরিবর্তে দলে এসেছেন মোহাম্মদ মিঠুন।

আন্তর্জাতিক স্টেডিয়ামের তকমা পেলেও সিলেটের মাঠে এখন পর্যন্ত মাঠে নামা হয়নি বাংলাদেশের। ২০ ওভারের সিরিজের শেষ ম্যাচটায় তাই জয় দিয়েই সিলেটে নিজেদের অভিষেকটা স্মরণীয় করে রাখতে চাইবে মাহমুদউল্লাহ বাহিনী।

বাংলাদেশ একাদশ : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান ও আবু জায়েদ রাহী।

(জাস্ট নিউজ/জেআর/১৭৪৮ঘ.)