বিধ্বস্ত লিভারপুল, দলকে চিনতেই পারছিলেন না ক্লপ

বিধ্বস্ত লিভারপুল, দলকে চিনতেই পারছিলেন না ক্লপ

ইউরোপা কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আতালান্তার কাছে ৩-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দল। আর সেটা ঘরের মাঠ অ্যানফিল্ডেই! গতকালের এই ম্যাচে নিজ দলকেই চিনতে পারছিলেন না অলরেড কোচ ইয়ুর্গেন ক্লপ। ১৪ মাস পর ঘরের মাঠে হারলো তারা।

এদিন প্রথমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই মোহাম্মদ সালাহ, দমিনিক সোবোসলাইদের বদলি করেন ক্লপ। কিন্তু তাতেও লিভারপুল আর ম্যাচে ফিরতে পারেনি।

এদিন আতালান্তার দ্বিতীয় গোলটি আসে ৬০ মিনিটে, গোলদাতা স্কামাকাই। ৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রোয়াট মিডফিল্ডার মারিও পাসালিচ।

২০২৩ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম হারলো লিভারপুল। আর গোল ব্যবধানের দিক থেকে ইউরোপের শীর্ষস্থানীয় লিগগুলোর মধ্যে ঘরের মাঠে যৌথভাবে সবচেয়ে বড় হার এটি।

ম্যাচ শেষে ক্লপ বলেন, ‘খুবই বাজে একটা ম্যাচ খেলেছি। আমাদের শুরুটা ভালো ছিল। খুবই ভালো। কিন্তু সেটা ধরে রাখতে পারিনি। ওরা গোল করেছে আর আমরা নিয়ন্ত্রণ হারিয়েছি।

মাঝমাঠে আমরা এখানে-সেখানে খেলেছি। আমিই চিনতে পারিনি।’

তিনি আরও বলেন, ‘সেটা এখনই বলার সময় নয়। এক সপ্তাহ পরের ম্যাচ নিয়ে ভাবার অবস্থায় আমি নেই। এর মাঝে আমাদের আরও একটি ম্যাচ (লিগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে) আছে। অবশ্যই জেতার চেষ্টা করব। আমরা তো জিততেই চাই।’