খেলতে বাধা দেয়ায় দুই নারীর বিরুদ্ধে থানায় শিশুর অভিযোগ

খেলতে বাধা দেয়ায় দুই নারীর বিরুদ্ধে থানায় শিশুর অভিযোগ

মাঠে খেলতে বাধা দেয়ায় কয়েকজন নারীর বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছে আবদুল কাদেরি নামে এক শিশু। ঘটনাটি বিভিন্ন গনমাধ্যমে প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। শিশুটি নাচোল এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী এবং সদর ইউনিয়নের ঘিওন গ্রামের আবদুল কাদেরের ছেলে।

তার অভিযোগ, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে মাঠে খেলা করতে যায় শিশু কাদেরিসহ তার বন্ধুরা। এসময় পাশ্ববর্তীমহল্লার মমতাজ বেগম ও মাসুদা বেগম নামের দুই গৃহকর্মী অশ্লীল ভাষায় কাদেরীকে বকা দেয় এবং মাঠে যেন আর খেলতে না আসে সেজন্য হুমকি দেয়।

বিষয়টি মেনে নিতে পারেনি শিশু কাদেরি। সঙ্গে সঙ্গে ছুটে যায় নাচোল থানা পুলিশের কাছে। সেখানে দায়িত্বরত ওসি (তদন্ত) মাহবুবুর রহমান কে তার অভিযোগটি শোনায়। এসময় শিশু কাদেরি অঝোরে কাঁদতে থাকে।

ওসি ঘটনাটি বিস্তারিত শুনে ডেকে পাঠান অভিযুক্তদের। পরে উভয় পক্ষের কথা শুনে সমস্যার সমাধান করে দেন। এতেই খুশি হয়ে বাড়ী ফিরে যান অভিযোগকারী শিশু কাদেরি। এসময় স্থানীয় গণমাধ্যম কর্মী ও মানবাধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।

নাচোল থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান জানান, এত ছোট বয়সে শিশুটি থানায় অভিযোগ করায় উপস্থিত সকলেই হতভম্ব হয়ে যায়। শিশুদের থানায় এসে অভিযোগ করা চাঁপাইনবাবগঞ্জে এটিই প্রথম ঘটনা। তার পরেও তার অভিযোগটি সমাধান করে দিতে পেরে উপস্থিত সবাই আনন্দিত।