সেনবাগ বিএনপির উদ্যেগে জিয়ার শাহাদত বার্ষিকী পালন

শহীদ জিয়ার স্বপ্নে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বেগবান করতে হবে: কাজী মফিজ

শহীদ জিয়ার স্বপ্নে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বেগবান করতে হবে: কাজী মফিজ

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণায় দেশের আপামর জনতা মন্ত্রমুগ্ধের মতো ঝাঁপিয়ে পড়েছিলো ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে। দেশে যখন গণতন্ত্রের কন্ঠ রুদ্ধ করা হয় ঠিক তখনি শহীদ জিয়াই দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রর্বতন করেন। গণতন্ত্রের এ সংগ্রাম জিয়ার আদর্শের কর্মীরা অব্যাহত রাখবে।

শনিবার নোয়াখালী জেলার সেনবাগ উপজেলায় বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বিএনপি সেনবাগ উপজেলা শাখার উদ্যেগে এক দোয়া-মাহফিল আয়োজন করা হয়।

দোয়া-মাহফিলের পূর্বে চলমান লকডাউনের কারণে টেলিকনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মফিজুর রহমান।

শহীদ জিয়ার অবদান এ দেশের মানুষকে দেশ গঠন আর মানবতার সেবায় অনুপ্রাণিত করে উল্লেখ করে কাজী মফিজ বলেন, "শহীদ জিয়ার নেতৃত্বেই যুদ্ধবিদ্ধস্ত অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়েছিলো দেশ। দেশে তৈরি করেছিলেন স্বয়ংসম্পূর্ণ অর্থনীতি। আমৃত্যু দেশের মানুষের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন।"

তিনি বলেন, "দেশের এই ক্রান্তিকালে শহীদ জিয়ার আদর্শ অনুসরণ করে বিএনপি নেতা-কর্মীসহ দেশবাসীকে প্রস্তুত হতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে বেগবান করতে হবে।"

বিএনপি নেতা আবু তাহের কোম্পানি'র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনবাগ উপজেলা বিএনপির সদস্য সচিব মোক্তার হোসেন ইকবাল। সভা পরিচালনা করেন ভিপি মফিজুল ইসলাম।

এছাড়াও উপজেলা শাখার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিকদল ও সহযোগি অঙ্গ-সংগঠনের বর্তমান এবং সাবেক নেতা-কর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জিএস/