ভারত ও সিঙ্গাপুর থেকে ফিরলেন ৩৪৯ বাংলাদেশি

ভারত ও সিঙ্গাপুর থেকে ফিরলেন ৩৪৯ বাংলাদেশি

ভারত ও সিঙ্গাপুরে আটকে পড়া ৩৪৯ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। সরকারী উদ্যোগে পৃথক স্পেশাল ফ্লাইটে বুধবার তাদের ফেরানো হয়। সিঙ্গাপুরের ৯৮ নাগরিককে উদ্ধারে ঢাকায় পাঠানো সিঙ্গাপুর এয়ারলাইন্সের স্পেশাল ফ্লাইটে দেশটিতে জরুরি কাজে গিয়ে আটকে পড়া ১৮৫ জনকে ফিরেন।

বাংলাদেশ হাই কমিশনের ব্যবস্থাপনায় তারা নিজ খরচে ফিরেছেন। আর চেন্নাইতে পরিচালিত ইউএস-বাংলার চলমান ৬টি স্পেশাল ফ্লাইটের তৃতীয় ফ্লাইটে আজ ফিরেন ১৬৪ জন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সেরর মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোঃ কামরুল ইসলাম জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতে চলমান লকডাউনে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে সরকারী সিদ্ধান্তে গত ২০ ও ২১ এপ্রিলের ধারাবাহিকতায় বুধবার বিকাল ৩টা ৫০ মিনিটে ১৬৪ জন যাত্রী নিয়ে চেন্নাই ফেরত ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

এছাড়া আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে আরো দু’টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ফ্লাইটগুলো ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে জানিয়ে তিনি ধারণা দেন ওই দুই ফ্লাইটে আরো ৩২৮ জনকে ফেরানো সম্ভব হবে।

কামরুল জানান, তারা কলকাতায়ও দু'টি স্পেশাল ফ্লাইট পাঠাচ্ছেন। আর বিমানের তরফে জানানো হয়েছে, সরকারী সিদ্ধান্তে দিল্লি বা তার কাছাকাছি এলাকায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি: আগামি ২৪ শে এপ্রিল দিল্লিতে বিশেষ ফ্লাইট পাঠাচ্ছে।

বিমানের মোবাইল এ্যাপস এবং ওয়েব সাইট থেকে টিকেট ক্রয় করে ইকনমি ক্লাসে ১৫০ জন এবং বিজনেস ক্লাসে ১২ জন ফিরতে পারবেন। তবে শর্ত একটাই ২৩ শে এপ্রিল দুপুর ২টার মধ্যে টিকেট কনফার্ম করতে হবে।