করোনা ভাইরাসের টেস্ট করিয়েছেন ট্রাম্প, এখন ফলাফলের অপেক্ষা

করোনা ভাইরাসের টেস্ট করিয়েছেন ট্রাম্প, এখন ফলাফলের অপেক্ষা

বিশ্বজুড়ে মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। গত সপ্তাহে ফ্লোরিডার পাম বিচের ‘মার-এ-লাগো’ রিসোর্টে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো, তার প্রেস সচিব ফ্যাবিও ওয়াজনগার্টেন এবং সে দেশের রাষ্ট্রদূত নেস্টর ফোরস্টারের সঙ্গে পাশাপাশি বসে নৈশভোজ সারেন ট্রাম্প। দেশে ফিরে প্রথমেই অসুস্থ হয়ে পড়েন ফ্যাবিও। তার শরীরে করোনা ধরা পড়ে। এরপর নেস্টরের শরীরেও সংক্রমণ ধরা পড়ে। তাতেই নাকি ভয় পেয়ে গিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এরপর শনিবার (১৪ মার্চ) একটি প্রেস কনফারেন্সে ট্রাম্প সাংবাদিকদের বলেছেন যে তিনিও করোনা ভাইরাসের টেস্ট করিয়েছেন এবং এখন পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছেন।

যদিও এর আগে হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, ট্রাম্পের ডাক্তারি পরীক্ষার কোনো প্রয়োজন নেই। তা হলে কেন মত পাল্টালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট? সেই নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে।

একইভাবে, দিন কয়েক আগেই মার্কিন সফর সেরে দেশে ফেরেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন। ওয়াশিংটনে আয়োজিত একটি অনুষ্ঠানে সোশ্যাল মিডিয়ায় শিশু নিগ্রহ প্রতিরোধে ইভাঙ্কা ট্রাম্পের সঙ্গে কথা হয় তার। কিন্তু দেশে ফিরেই অসুস্থ হয়ে পড়েন ডাটন। পরে একটি বিবৃতি প্রকাশ করে করোনায় আক্রান্ত হওয়ার কথা জানান অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী। তাতেই উদ্বেগ বেড়েছে ইভাঙ্কার। তাই নিরাপত্তার স্বার্থে আপাতত কিছু দিন বাড়ির বাইরে পা না রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।