পঞ্জাবের সামরিক ছাউনিতে গুলি, নিহত ৪

পঞ্জাবের সামরিক ছাউনিতে গুলি, নিহত ৪

ভারতের পাঞ্জাবের ভাটিন্ডা সেনা ঘাঁটিতে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে অন্তত চারজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বুধবার ভোর সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে এই গুলি চালানোর ঘটনা ঘটে।

জানা যায়, ভাটিন্ডা সেনা ঘাঁটিতে বিকট আওয়াজে ভোরের নিস্তব্ধতা ভেঙে যায়। স্থানীয় বাসিন্দারাও সেই গুলির শব্দ শুনতে পান। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে ভাটিন্ডায়। এই মুহূর্তে গোটা এলাকা কড়া নিরাপত্তায় মুড়ে ফেলে তল্লাশি চালানো হচ্ছে। এলাকায় ঢোকা এবং বের হবার রাস্তা বন্ধ করে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

এদিকে এ ঘটনা প্রসঙ্গে ভাটিন্ডার এসএসপি গুলনীত খুরানা সংবাদমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে আমরা অনুমান করছি যে ছাউনিরই কোনো এক সেনা সদস্য এভাবে গুলি চালিয়েছেন। তাতেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে বাকিদের। তবে উগ্রবাদী হামলার আশঙ্কা উড়িয়ে দেননি তিনি। ব্যক্তিগত দ্বন্দ্ব থেকেও এই ঘটনা ঘটে থাকতে পারে বলে মত তার।

তিনি আরো জানান, এই আবহে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কে বা কারা গুলি চালাল, কোন পরিস্থিতিতে এমন ঘটনা ঘটেছে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

এক সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, স্টেশন কুইক রিঅ্যাকশন টিম দ্রুত সক্রিয় হয়ে উঠেছে। এলাকা ঘিরে ফেলে চালানো হচ্ছে তল্লাশি। শেষ পাওয়া খবর থেকে জানা যাচ্ছে, এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

উল্লেখ্য, এর আগেও এমন ঘটনার সাক্ষী হয়েছে পাঞ্জাব। এক সেনা সদস্য হঠাৎই নিজের বন্দুক থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দেন। মোট তিনজনের গুলি লাগে। সকলের নজর এড়িয়ে পালিয়ে গেলেও পরে সময়ে পাঞ্জাব পুলিশর হাতে গ্রেফতার হন ওই সদস্য। সেই ঘটনার স্মৃতিই ফিরল ভাটিন্ডায়। প্রাথমিক তদন্ত সেদিকেই ইঙ্গিত দিচ্ছে।