দু’জন শপথ নিলে ঐক্যফ্রন্টের ক্ষতি হবে না: মোশাররফ

দু’জন শপথ নিলে ঐক্যফ্রন্টের ক্ষতি হবে না: মোশাররফ

একাদশ সংসদে নির্বাচিত জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের দুইজন সদস্য সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিলেও জোটের কোনো অসুবিধা হবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রবিবার দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপিসহ ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত ছিল ভোট ডাকাতির নির্বাচনে নির্বাচিত সদস্যরা শপথ নেবেন না এবং সংসদেও যাবে না।

তিনি বলেন, এখন ঐক্যফ্রন্টের দু’জন সদস্য সংসদে যাওয়ার ঘোষণা দিয়েছে। এটা তাদের ব্যক্তিগত ব্যাপার। এটা গণফোরামের বিষয়, তারা জানাবে।

দুইজনের শপথ গ্রহণে ঐক্যফ্রন্টে ভাঙন ধরবে কি না এমন প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এটা এত আগে বলা যাবে না। আমরা বড় একটা টার্গেট নিয়ে ঐক্যফ্রন্ট করেছি। বিএনপি এই ঐক্যফ্রন্টের প্রধান ও বৃহৎ দল।

কাজেই গণফোরামের কেউ যদি সংসদে যায়ও তারপরও যেহেতু ঐক্যফ্রন্টের বৃহৎ একটা লক্ষ্য আছে, সেজন্য ঐক্যফ্রন্টের কোনো অসুবিধা হবে না বলে জানিয়েছেন বিএনপির এই নেতা।

এসময় আরো উপস্থিত ছিলেন, কৃষক দলের নবনির্বাচিত আহ্বায়ক শামসুজ্জামান দুদু, সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, তকদির হোসেন মোহাম্মদ জসিম প্রমুখ।

এমআই