বিকাল ৫টায় আন্দোলনকারীদের সঙ্গে বুয়েট ভিসির বৈঠক

বিকাল ৫টায় আন্দোলনকারীদের সঙ্গে বুয়েট ভিসির বৈঠক

আবরার হত্যাকাণ্ডের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আজ বিকালে বৈঠকে বসবেন বুয়েটের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বৈঠকে আন্দালনকারীদের দাবি-দাওয়া নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

বিকাল ৫টায় বুয়েট ক্যাম্পাস মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আজ সকালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভিসির ব্যক্তিগত সচিব গতকাল আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, আজ বিকাল ৫টায় গণমাধ্যমের উপস্থিতিতে আন্দোলনকারীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতে রাজি হয়েছেন ভিসি।

আন্দোলনকারীদের অভিযোগ, বুয়েট প্রশাসন তাদের দাবিগুলোর বাস্তবায়ন নিয়ে দৃশ্যমান কোনো ব্যবস্থা নিচ্ছে না। তাদের দাবি পূরণে প্রশাসন আন্তরিক নয় বলেও তারা সম্মেলনে সাংবাদিকদের কাছে তাদের ক্ষোভ প্রকাশ করেন।

গত রবিবার রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ছাত্রলীগ নেতারা নির্মম নির্যাতনে হত্যা করে। এরপর থেকেই বুয়েটের পাশাপাশি সারা দেশের ছাত্রসমাজ ফুঁসে ওঠে।

হত্যার দেড় দিন পরও ভিসি না না যাওয়ায় বুয়েটের আন্দোলনকারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরবর্তীতে তারা বুয়েট ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ ৮ দফা দাবি পেশ করে। গত বুধবার তারা আরও দু’দফা বাড়িয়ে মোট ১০ দফা দাবি পেশ করে।

ওইসব দাবি নিয়ে আজ বিকাল ৫টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে ভিসি সাইফুল ইসলামের বৈঠকের কথা রয়েছে।

এমজে/