নানক-মোজাম্মেলের উপস্থিতিতে আ’লীগের দুপক্ষে সংঘর্ষ, আহত ১০

নানক-মোজাম্মেলের উপস্থিতিতে আ’লীগের দুপক্ষে সংঘর্ষ, আহত ১০

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালীন স্লোগান দেয়াকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আওয়ামী লীগের ১০ নেতা-কর্মী আহত হয়েছেন।

শনিবার দুপুরে লালমনিরহাট মিশন মোড়ে জেলা পরিষদ অডিটোরিয়াম মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত পাঁচ নেতা-কর্মীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের ছেলে অনন (২৩) ও গোকুন্ডা যুবলীগের সদস্য তারেকের (৩০) নাম জানা গেছে।

পুলিশ ও নেতা-কর্মীরা জানান, জেলা পরিষদ অডিটোরিয়ামে বর্ধিত সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ। কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক সভামঞ্চে আসার সঙ্গে সঙ্গে স্লোগান দিতে থাকেন নেতা-কর্মীরা।

কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে অডিটোরিয়াম মাঠে স্লোগান দেয়া নিয়ে জেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের লালমনিরহাট সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম বলেন, সংঘর্ষের ঘটনার পর পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সভাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।