সোনারগাঁওয়ে ছেলেসহ সাবেক চেয়ারম্যানকে কুপিয়ে হত্যার চেষ্টা

সোনারগাঁওয়ে ছেলেসহ সাবেক চেয়ারম্যানকে কুপিয়ে হত্যার চেষ্টা

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার দুধঘাটা এলাকায় পিরোজপুর ইউপির সাবেক চেয়ারম্যান সিরাজুল হক ভূঁইয়া ও তার ছেলেকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যার চেষ্টা করে।

এ সময় তাদের রক্ষা করতে গিয়ে নির্মাণ শ্রমিকসহ আরও ৪ জন সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন।

মুমূর্ষু অবস্থায় আহতদের উদ্ধারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর থেকে দুধঘাটা ও এর আশপাশের এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

এ ঘটনায় আহত পিরোজপুর ইউপির সাবেক চেয়ারম্যান সিরাজুল হক ভূঁইয়া রাতে বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, ৩ লাখ টাকা চাঁদার দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার দুধঘাটা এলাকায় শনিবার দুপুরে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের রাস্তা সংস্কারের কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা।

এ ঘটনার প্রতিবাদ করায় সাবেক এক ইউপি চেয়ারম্যান, তার ছেলে ও নির্মাণ শ্রমিকসহ ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) সোনারগাঁও কার্যালয়ের অধীনে প্রায় ৫৪ লাখ টাকা ব্যয়ে দুধঘাটা-পাওয়ার প্লান্ট রাস্তা সংস্কার কাজটি দরপত্রের মাধ্যমে পান মেসার্স রাইসা এন্টারপ্রাইজের মালিক উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু। ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক নান্নু সম্প্রতি এর সংস্কার কাজ শুরু করেন।

রফিকুল ইসলাম নান্নুর অভিযোগ, দুধঘাটা গ্রামের সন্ত্রাসী মোস্তফা ও তার ছেলে রোমান, তাজুল মিয়ার ছেলে আবদুল্লাহ এ কাজ থেকে ৩ লাখ টাকা চাঁদা দাবি করে।

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে প্রথমে রাস্তা সংস্কারের কাজে নিয়োজিত শ্রমিক মধু, জুয়েল, মিঞ্জুলসহ ৪ জনকে পিটিয়ে আহত করে ও কাজ বন্ধ করে দেয়।

এ ব্যাপারে শনিবার দুপুর ২টার দিকে দুধঘাটা সিএনজিস্ট্যান্ড এলাকায় ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ নিয়ে প্রতিবাদ করেন পিরোজপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টির আহ্বায়ক সিরাজুল হক ভূঁইয়া ও তার ছেলে সুমন ভূঁইয়া।

এ সময় তারা রাস্তা সংস্কারের কাজ পুনরায় চালু করার ঘোষণা দিলে মোস্তফা, রোমান ও আবদুল্লাহর নেতৃত্বে সন্ত্রাসীরা হামলা চালায়।

সোনারগাঁও থানার সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তিক সরকার বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। তিনি আরও জানান, এ ব্যাপারে সোনারগাঁও থানায় একটি অভিযোগ নেয়া হয়েছে। অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমজে/