৭ মার্চের অনুষ্ঠানে ‘লুঙ্গি ড্যান্স’ গানে পুলিশের উদ্দাম নাচ!

৭ মার্চের অনুষ্ঠানে ‘লুঙ্গি ড্যান্স’ গানে পুলিশের উদ্দাম নাচ!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন অনুষ্ঠানে লাউডস্পিকারে হিন্দি গান বাজিয়ে এর তালে তালে উদ্দাম নাচ পরিবেশনার অভিযোগ উঠেছে।

ওই ঘটনার ৩ মিনিট ৮ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। রীতিমতো নিন্দার ঝড় বইছে ঘটনাটিকে কেন্দ্র করেন।

ভিডিওতে ওই নাচে কয়েকজন পুলিশ সদস্যকেও অংশ নিতে দেখা গেছে। এতে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে কী করে এই ঐতিহাসিক দিনে এমন বিকৃত ও অশোভনীয় আয়োজন করা হয়? সে প্রশ্ন সবার মুখেমুখে।

ভাইরাল সেই ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসম্বলিত ব্যানার। ওই ব্যানারের সামনে হিন্দি ‘লুঙ্গি ড্যান্স’ গানের তালে তালে নাচছেন যুবকরা। তাদের সঙ্গে দুজন পুলিশ সদস্য নাচছেন। অন্য কোথাও খেয়াল নেই তাদের। যেন হিতাহিত জ্ঞান হারিয়ে আনন্দে আত্মহারা তারা। উদ্দাম নাচে মত্ত ওই দুই পুলিশ সদস্যকে আবার উৎসাহ যোগাচ্ছেন এক এক পুলিশ কর্মকর্তা। মঞ্চের সামনের সারিতে বসে হাততালি দিয়ে তাদের এ নাচ চালিয়ে যেতে উৎসাহ দিচ্ছেন তিনি।

ঘটনাটি প্রসঙ্গে স্থানীয়রা গণমাধ্যমকে জানিয়েছেন, ঐতিহাসিক ৭ মার্চের ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। কিন্তু দুপুরের অনুষ্ঠান বিকেল গড়িয়ে গেলেও তা শুরু না হওয়ায় মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করেন ও অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। এভাবে অতিথিদের সবাই চলে যান। তারা চলে যাওয়ার পর বঙ্গবন্ধুর ছবিযুক্ত ব্যানারসম্বলিত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সেখানে এমন অশোভনীয় নাচ-গান পরিবেশনায় মাতেন কয়েকজন যুবক। তাদের সঙ্গে কয়েকজন পুলিশ সদস্যও ছিলেন।

এ ব্যাপারে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল এক গণমাধ্যমকে বলেন, ৭ মার্চ উপলক্ষে থানায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের শেষ দিকে স্থানীয় ছেলেরা মঞ্চে একটু নাচানাচি করেছে আর কি।

পুলিশ সদস্যদের নাচের বিষয়টি নিয়ে কথা বলতে চাননি এই পুলিশ কর্মকর্তা।