রামেক হাসপাতালে মৃতের সংখ্যা কমেছে

রামেক হাসপাতালে মৃতের সংখ্যা কমেছে

করোনাভাইরাস ও করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছিল। ফলে একদিনের ব্যবধানে রামেক হাসপাতালের করোনা ইউনিটে আবার মৃত্যুর সংখ্যা কমেছে মাত্র একজন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো নয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা সংক্রমণে পাঁচজন ও করোনা উপসর্গে চারজন মারা গেছেন। মৃতদের মধ্যে পুরুষ চারজন ও নারী পাচঁজন।

রামেক হাসপাতাল পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত মোট নয়জনের মধ্যে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দু’জন, নওগাঁর একজন, পাবনার দু’জন, মেহেরপুরের একজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন।

সংক্রমণ ও উপসর্গে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর একজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার দু’জন। আর চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, মেহেরপুরের একজন ও কুষ্টিয়ার একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক হাসপাতাল পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৩৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন। রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৮০ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৬২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৪২ জন।

দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৪২টি নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ১১৩ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ২৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭৩ জনের করোনা পজিটিভ ফল আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৬২ শতাংশ।