চার জেলায় আরও ২৪ জনের মৃত্যু

চার জেলায় আরও ২৪ জনের মৃত্যু

চার জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীতে ১০ জন, ময়মনসিংহে ৫ জন, চট্টগ্রামে ৫ জন ও কুষ্টিয়ায় ৪ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ১০ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার (০৫ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (০৬ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ছয়জন, নওগাঁর তিনজন এবং নাটোরের একজন রয়েছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতলের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১ জন করোনা আক্রান্ত হয়ে ও ৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ সকালে বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপার্সন ডা: মহিউদ্দিন খান মুন জানান, গত ২৪ ঘন্টায় রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে করোনায় মারা যায় ময়মনসিংহ সদরের মোমেনা খাতুন (৯৫) । এসময় করোনা উপসর্গ নিয়ে মারা যান, ময়মনসিংহ সদরের হোসনে আরা (৫৯), চম্পা (৫০), ঈশ্বরগঞ্জের সাইদুল ইসলাম (৪৫), নেত্রকোনা পূর্বধলার সেতু (২৪)।

কুষ্টিয়া করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জনের করোনা ও ১ জনের উপসর্গ ছিল। গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ।

বর্তমানে হাসপাতালে ৫০ জন করোনা আক্রান্ত রোগী ও ২০ জন উপসর্গ নিয়ে মোট ৭০ জন ভর্তি রয়েছে। তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া করোনা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আশরাফুল আলম।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ জন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। করোনা শনাক্তের হার ৬.০৭ শতাংশ।

আজ চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, রোববার করোনায় মারা গিয়েছিলেন ৫ জন, শনাক্ত হয়েছিলেন ১২০ জন।

এমজে/