২৯ ও ৩০শে এপ্রিল শিল্প এলাকায় ব্যাংক খোলা

২৯ ও ৩০শে এপ্রিল শিল্প এলাকায় ব্যাংক খোলা

ঈদের আগে তৈরি পোশাককর্মীদের বেতন-ভাতা দেয়ার সুবিধার্থে এপ্রিল মাসের শেষ শুক্র এবং শনিবার শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার বাংলাদেশ ব্যাংক এ নির্দেশনা দিয়ে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের কাছে পাঠিয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষ আগামী ৩রা মে রোজার ঈদ হতে পারে। তার আগে ২৯ ও ৩০শে এপ্রিল সাপ্তাহিক ছুটির পরদিন ১লা মে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবসের ছুটি। ফলে ২৮শে এপ্রিলের পর আর ব্যাংকসহ অফিস-আদালতে কার্যদিবস থাকছে না। তাই ২৯ ও ৩০শে এপ্রিল ব্যাংক খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে তৈরী পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন-ভাতা প্রদান ও রপ্তানি বিল ক্রয়ের লক্ষ্যে ব্যাংকের সংশ্লিষ্ট শাখা ২৯ ও ৩০শে এপ্রিল খোলা রাখতে হবে। এই নির্দেশনার আওতায় ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের বিভিন্ন ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে।

ওই দুই দিন সকাল সাড়ে ৯টা থেকে আড়াইটা পর্যন্ত সংশ্লিষ্ট শাখাগুলোতে লেনদেন চলবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুরূপে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে কোনো ব্যাংক শাখার উপর চেক দেয়া যাবে না।।