সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি

সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সুপ্রিম কোর্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। গেটগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইডি কার্ড প্রদর্শন করে সুপ্রিম কোর্ট অঙ্গনে প্রবেশ করতে হচ্ছে। কাউকে সন্দেহজনক মনে হলেই তাকে তল্লাশি চালানো হচ্ছে। কেন কোন কারণে কোর্টে আসছেন এসব প্রশ্নের মুখোমুখি হচ্ছেন অপরিচিতরা। এদিকে চার নেতার মাজার সংলগ্ন ন্যায় সরণীর গেট ও প্রধান ফটক বন্ধ রাখা হয়েছে। বার কাউন্সিল সংলগ্ন গেট, মাজার গেট ও স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন গেট খোলা রাখা হয়েছে।

রোববার (২৯ মে) সকালে হাইকোর্টের মাজারগেটে নিরাপত্তার দায়িত্বে থাকা কোর্ট অফিসার আমিনুল ইসলাম বলেন, আমরা পুলিশকে সহযোগিতা করছি। কাউকে সন্দেহজনক মনে হলে তল্লাশি চালানো হচ্ছে। আইডি কার্ড দেখে অপরিচিতদের প্রবেশ করতে দেয়া হচ্ছে।

এর আগে গেল ২৬ মে বৃহস্পতিবার ছাত্রলীগ- ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিম চত্বরে ছড়িয়ে পড়ার ঘটনায় রোববার থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়। ওইদিন বৈঠকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।