উপজেলা চেয়ারম্যানকে এমপি’র ঘুষি, প্রতিবাদে চান্দিনায় মহাসড়ক অবরোধ

উপজেলা চেয়ারম্যানকে এমপি’র ঘুষি, প্রতিবাদে চান্দিনায় মহাসড়ক অবরোধ

কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যানকে স্থানীয় সংসদ সদস্য ঘুষি মরার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ক্ষমতাসীন দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বুধবার (২০ জুলাই) সকাল পৌনে ১১টা থেকে শুরু করে প্রায় পৌনে ১ ঘণ্টা মহাসড়কের চান্দিনা উপজেলার মাধাইয়া বাসস্টেশন অবরোধ করে এ বিক্ষোভ মিছিল করে তারা।

অবরোধ করে বিক্ষোভ ও সমাবেশে বক্তৃতা করার সময় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবালসহ জেলা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ নেতাকর্মীদের মহাসড়ক থেকে সরিয়ে যান চালাচল স্বাভাবিক করেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের ওপর এমপি’র হামলাকে উদ্দেশ্য প্রণোদিত দাবি করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন উপজেলা চেয়ারম্যানের সমর্থক আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বিচারের দাবি করে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা এমপি রাজী’র বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয় এবং ঝাড়ু প্রদর্শন করে।

প্রায় পৌঁনে ১ ঘণ্টার এ বিক্ষোভ চলাকালে চার লেন মহাসড়কের ঢাকামুখী ছয়ঘড়িয়া থেকে মাধাইয়া ও চট্টগ্রামমুখী মহাসড়কের খাদঘর থেকে মাধাইয়া পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

সুলতানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক হুমায়ুন কবির বলেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের ওপর এমপি রাজী ফখরুলের হামলার ঘটনাটি অত্যন্ত লজ্জাজনক। ওই হামলায় শুধুমাত্র আবুল কালাম আহত হননি, আহত হয়েছে পুরো দেবীদ্বারবাসী। আমরা এমপি রাজী মোহাম্মদ ফখরুলকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।

বিক্ষোভে নেতৃত্ব দেয়া দেবীদ্বার উপজেলার ভানী ইউনিয়নের চেয়ারম্যান হাজী জালাল উদ্দীন ভূঁইয়া বলেন, সংসদ ভবনের এলডি হলে উপজেলা চেয়ারম্যানের ওপর এমপি যে হামলা করেছেন সেই ভিডিও ফুটেজ প্রকাশ না করে বাইরে আহত আবুল কালাম আজাদের ক্ষোভ প্রকাশের ভিডিও ভাইরাল করা হয়। আমরা প্রকৃত ঘটনার ভিডিওটি প্রচারের দাবি জানাচ্ছি।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় আরো বক্তৃতা করেন বরকামতা ইউপি চেয়ারম্যান মো: নূরুল ইসলাম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো: কামরুজ্জামান মাসুদ, রাজামেহার ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন সরকার, ভানী ইউপি আওয়ামী লীগের সভাপতি মো: জহিরুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক আলী আশরাফ মেম্বার, বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: শাহ আলম। বক্তারা উপজেলা চেয়ারম্যানকে লাঞ্ছিত করার প্রতিবাদ ও নিন্দা জানান।

প্রসঙ্গত, শনিবার (১৬ জুলাই) বিকেলে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বাস্তবায়ন করার লক্ষ্যে জাতীয় সংসদ ভবনের এলডি হলে অনুষ্ঠিত বৈঠকে দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কিল-ঘুষি মারেন সংসদ সদস্য রাজী ফখরুল। এ নিয়ে দেশজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।