ডুবে যাওয়া ড্রেজার থেকে তৃতীয় দিনে আরও দুই লাশ উদ্ধার

ডুবে যাওয়া ড্রেজার থেকে তৃতীয় দিনে আরও দুই লাশ উদ্ধার

চট্টগ্রামের মিরসরাইয়ে ড্রেজার ডুবির ঘটনায় তৃতীয় দিনের অভিযানে আরও দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে ড্রেজারের গ্যাস কাটার দিয়ে কেটে ভেতরে ঢুকে তাদের উদ্ধার করে কোস্ট গার্ড। উদ্ধার ব্যক্তিরা হলেন তারেক ও শহীন মোল্লা। এ নিয়ে সাত শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। এখন কেবল নিখোঁজ আছেন বশার।

বুধবার (২৬ অক্টোবর) রাত সাড়ে ১০টার পরে আলম নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করে কোস্ট গার্ড। কোস্ট গার্ড কর্মকর্তারা জানান, বেশ কয়েকবার একটি টাগবোট ও বাল্কহেড দিয়ে ড্রেজারটি টেনে তোলার চেষ্টা করা হয়। তবে ড্রেজারের ভেতরে কাঁদায় পরিপূর্ণ থাকায় সেটিকে টেনে তোলা যাচ্ছে না। তাই গ্যাস কাটার দিয়ে কেটে ভেতরে ঢুকে মরদেহ উদ্ধার করা হয়।

কর্মকর্তাদের দাবি, সবগুলো কামরায় তল্লাশি চালানো হয়। এখন ইঞ্জিন রুম বাকি আছে। নিখোঁজ বশারকে খুঁজতে ইঞ্জিনরুমে তল্লাশি চালানো হবে। তবে জোয়ারের পানি বেড়ে যাওয়া উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে সোমবার রাতে চট্টগ্রামের মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পাঞ্চল কাছে সমুদ্র উপকূলে ঘূর্ণিঝড় সিত্রাংয়ে আটজন শ্রমিকসহ উল্টে ডুবে যায় ড্রেজারটি।

মঙ্গলবার থেকে তাদের উদ্ধারে অভিযান শুরু করে প্রশাসন। নিহত ও নিখোঁজ শ্রমিকরা সবাই পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী এলাকায়।