নদী সাঁতরে বিএনপির সমাবেশে যোগদান

নদী সাঁতরে বিএনপির সমাবেশে যোগদান

বরিশাল নগরীর কোলঘেষে বয়ে গেছে কীর্তনখোলা নদী। কীর্তনখোলার পূর্ব তীরে সদর উপজেলা ও বাকেরগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন। দুই উপজেলার ১০ ইউনিয়নে লোকজনের যাতায়াতের জন্য বরিশাল নৌবন্দর সংলগ্ন চরকাউয়া খেয়াঘাট ব্যবহার করেন।

শনিবার বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে শুক্রবার থেকেই এই খেয়াঘাটে যাত্রী পরিবহন বন্ধ রাখা হয়েছে। ফলে কীর্তনখোলার পূর্ব তীরের ১০ ইউনিয়নের জনগণ বরিশাল নগরী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন।
তাতেও অবশ্য দমে যাননি চরকাউয়া ইউনিয়নের বিএনপি সমর্থক একদল যুবক। শনিবার সকালে তারা কলাগাছ ধরে নদী সাঁতরে বিএনপির গণসমাবেশে অংশ নেয়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, অন্তত ২০ জন বিএনপি কর্মী সকাল পৌনে ১০টার দিকে কীর্তনখোলার পূর্ব তীরের চরকাউয়া খেয়াখাটে আসেন। পরে তারা খালি গায়ে কীর্তনখোলায় ঝাঁপ দেন। তখন নদীতে প্রচণ্ড স্রোত। সব বাধা উপেক্ষা করে কলাগাছ ধরে প্রায় ৩০ মিনিট সাঁতরে কীর্তনখোলা নদী পার হয়ে বরিশাল নগরীতে পৌঁছান তারা।

এদিকে বরিশাল নগর প্রান্তে দলীয় সহকর্মীরা তাদের জন্য পোশাক নিয়ে অপেক্ষা করছিলেন। কীর্তনখোলা নদী সাঁতরে তীরে ওঠার পর তাদের নতুন পোশাক দেওয়া হয়। নতুন পোশাক পরে তারা পায়ে হেঁটে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশস্থলে যোগ দেন।