সাভারে বেতনের দাবিতে সড়ক অবরোধ শ্রমিকদের

সাভারে বেতনের দাবিতে সড়ক অবরোধ শ্রমিকদের

সাভারের একটি পোশাক কারখানায় এক মাসের বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এ সময় প্রায় ৩০ মিনিট সড়ক অবরোধ থাকার কারণে ওই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

রোববার (১১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রাজ ফুলবাড়িয়ার গোল্ডেন স্ট্রীচ ডিজাইন লিমিটেড নামের কারখানার প্রায় ৬০০ শ্রমিক সড়ক অবরোধ করে।

শ্রমিকরা জানায়, বেতনের সময় হয়ে গেলেও গত নভেম্বর মাসের বেতন কারখানা কর্তৃপক্ষ এখনো দেয়নি। কয়েকবার বেতনের জন্য বলা হলেও গড়িমসি করেছে কারখানার কর্মকর্তারা। তাই আজ সড়কে নেমে আন্দোলন করছি।

এ বিষয়ে জানতে গোল্ডন স্ট্রীচ ডিজাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুরুল ইসলামের মুঠোফোনে কল করা হলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) লুতফর রহমান বলেন, গত নভেম্বর মাসের বেতনের দাবিতে শ্রমিকরা সড়কে নেমেছিলো। পরে পুলিশ এসে তাদেরকে সড়ক থেকে সরিয়ে দিলে কারখানার ভেতরে গিয়ে আন্দোলন করেন তারা।

ঢাকা জেলা উত্তর ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুস সালাম বলেন, ১২টার দিকে শ্রমিকরা রাস্তায় নেমেছিল এ কারণে কিছু সময় রাস্তায় যানবাহন আটকে ছিল। প্রায় ৩০ মিনিট পর পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।