থানচিতে সন্ত্রাসীদের গুলিতে শ্রমিক গুলিবিদ্ধ, নিখোঁজ ৪

থানচিতে সন্ত্রাসীদের গুলিতে শ্রমিক গুলিবিদ্ধ, নিখোঁজ ৪

বান্দরবানের থানচি উপজেলার লিক্রি সড়কের ২১ কিলোমিটার নামক এলাকায় শ্রমিকদের বহনকারী দুটি ট্রাককে লক্ষ্য করে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সদস্যরা অতর্কিতভাবে গুলি চালিয়েছে।

গুলিতে মো. জালাল (২৭) নামে একজন যুবক গুলিবিদ্ধ হয়েছে। আরও এক শ্রমিক আহত হয়েছে। এছাড়াও আরেকটি ট্রাকে থাকা ৪ জন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। নিখোঁজ শ্রমিকের মধ্যে সূর্য দাশ (৩০) এবং চালক রুবেল (৩০) নামের দুইজন শ্রমিকের নাম পাওয়া গেলেও অপর দুইজনের নাম এখনো জানা যায়নি।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, থানচির লিক্রিতে নতুন নির্মাণাধীন সড়কের জন্য ২টি ট্রাকে করে ইট বহন করে নিয়ে যাচ্ছিল শ্রমিকরা। এ সময় সড়কের ৪৫ কিলোমিটার এলাকায় ইট পৌঁছে দেয়া শেষে ফেরার পথে থামলক পাড়া নামক এলাকায় ট্রাককে লক্ষ্য করে গুলি চালায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সদস্যরা। ট্রাকে হামলায় ১০ থেকে ১৫ জন কেএনএফর সদস্য অংশ নেয়। এ সময় একজন গুলিবিদ্ধ হয় এবং একজন মারাত্মক আহত হয়। আরও জানা যায়, ঘটনার পরে চারজন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে।

এদিকে স্থানীয়রা আহত দুইজন শ্রমিককে উদ্ধার করে থানচি উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাদের দুইজনকে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করে চিকিৎসক।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক জানান, ঘটনার নিখোঁজ ৪ শ্রমিককে উদ্ধারে অভিযান চলছে, এই ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসীদের ধরতে পুলিশের অভিযান চলছে।