শেখ হাসিনাকে চাপ দিতে পারে, এমন কোনো চাপ নেই: প্রধানমন্ত্রী

শেখ হাসিনাকে চাপ দিতে পারে, এমন কোনো চাপ নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি কখনোই কোনো বিদেশি চাপের কাছে মাথা নত করবেন না। তাঁকে চাপ দিতে পারে, এমন কোনো চাপ নেই। কারণ, তাঁর শক্তি জনগণ। আগামী সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের কথাও পুনর্ব্যক্ত করেন তিনি।

সাম্প্রতিক কাতার সফর নিয়ে সোমবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রী কাতার সফরের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এরপর তিনি রাজনীতি, অর্থনীতি, সংসদ নির্বাচন, কূটনীতিসহ নানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।  

বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক রফিকুল ইসলাম প্রশ্ন করেন, নির্বাচন সামনে এলেই কূটনীতিকদের দৌড়ঝাঁপ শুরু হয়। কিছুদিন আগে আপনার দলের সাধারণ সম্পাদকের কাছে কিছু কূটনীতিক এসেছিলেন। গতকাল (রোববার) বিএনপি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে। তারা কূটনীতিকদের বলেছে, আপনার অধীনে ভোটে যাবে না। আরেকটা প্রশ্ন, নোবেলজয়ী ভাড়া করে বিবৃতি দিয়েছেন। সবকিছু মিলিয়ে নির্বাচন সামনে রেখে আন্তর্জাতিক চাপ অনুভব করছেন কি না?

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের একটি জিনিস মাথায় রাখতে হবে যে শেখ হাসিনাকে চাপ দিতে পারে, এমন কোনো চাপ নেই। কারণ, আমার শক্তি একমাত্র আমার জনগণ। ওপরে আল্লাহ আছেন। আর বাবার আশীর্বাদের হাত আমার মাথায় আছে। কাজেই কে কী চাপ দিল না দিল, তাতে আমাদের কিছু আসে যায় না। জনগণের স্বার্থে যেটা করা দরকার, আমরা সেটাই করব। এ রকম বহু চাপ তো ছিল। পদ্মা সেতুর আগে তো কম চাপ দেওয়া হয়নি। ওই চাপে আমাদের কিছু আসে যায় না।’