চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের চকপাড়া সীমান্ত এলাকা থেকে সাদিকুর রহমান (৩৫) নামে এক বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে বিজিবি। নিহত সাদিকুর রহমান সীমান্তের শাহবাজপুর ইউনিয়নের উপচকপাড়া গ্রামের মৃত তৈয়বুর রহমানের ছেলে।

রোববার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে আর্ন্তজাতিক সীমানা পিলার ১৮৪ এর সাব-পিলার ৪ এর একশ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে নামো চকপাড়া জামতলা ব্রীজ এলাকার একটি ধান ক্ষেতের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ভোরে স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্যরা সাদিকুরের মরদেহ উদ্ধার করে। পরে পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

বিবিজি অধিনায়ক আরও জানান, বিএসএফের কোন গুলির আওয়াজ সীমান্ত এলাকায় পাওয়া যায়নি। এছাড়া আমারও কোন গুলি চালায়নি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চোরাচালানিদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে গুলিবিদ্ধ হয়ে মারা গেছে সাদিকুর। এছাড়া অনাকাংঙ্খিত ঘটনা এড়াতে সীমান্ত এলাকায় অপরেশনাল কার্যক্রম ও বিশেষ টহল জোরদার করা হয়েছে। তবে বিজিবি আরও জানিয়েছে, কিভাবে এ হত্যাকাণ্ড হয়েছে সে বিষয়ে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তথ্য নিশ্চিতে কাজ করছে বিজিবি।

এদিকে শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মেদ জানিয়েছেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে সাদিকুর কিভাবে মারা গেছে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। তবে ওসি জানিয়েছেন, এলাকাবাসীর ধারণা সাদিকুর ভারতে গিয়েই নিহত হয়েছে।