ভোলার চরফ্যাশনে নিখোঁজ ৫ জেলের মরদেহ উদ্ধার

ভোলার চরফ্যাশনে নিখোঁজ ৫ জেলের মরদেহ উদ্ধার

ভোলার চরফ্যাশন উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে গত ২৫ জুন ডুবে যাওয়া ট্রলারের ১৩ জেলের মাঝে ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও দুই জেলে নিখোঁজ রয়েছে। জীবিত উদ্ধার হয়েছে ছয়জন।

যাদের মরদেহ উদ্ধার করা হয়, তারা হলেন- হারুন দর্জি (৪৩), শরিফ (২০), সাত্তার মাঝি (৩৮), নুরুল ইসলাম (৭৮) ও ফজলে করিম। তারা চরফ্যাশনের চর মাদ্রাজ ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ও এওয়াজপুরের বাসিন্দা এবং সামরাজ মাছঘাটের জেলে। 

নিহতের স্বজনরা আজ শুক্রবার (৩০ জুন) সকাল ৯টায় নিখোঁজদের সাগর মোহনা শিবচর সংলগ্ন মেঘনায় ভাসমান অবস্থায় ৫ জেলের লাশ উদ্ধার করেন।

গত ২৫ জুন ১৩ জেলেসহ রহিম মাঝি মাছ ধরতে বের হয়। পরে ঝড়ের কবলে পরে ট্রলারটি ডুবে যায়। পরের দিন জাহাঙ্গীর ও আবদুল গনি উদ্ধার হয়। নিখোঁজদের মধ্যে আজ ৫ জনের লাশ উদ্ধার করা হয়। এখনো রহিম মাঝি ও শিহাব নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। আজ বিকেল সাড়ে ৪টার দিকে লাশ নিয়ে আসা ট্রলার থেকে স্বজনরা লাশ উদ্ধার করে। এসময় ঘাটের অন্য জেলেরা ভিড় করেন শেষ বারের মত তাদের সহকর্মীকে দেখার জন্য।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ হোসেন বলেন, নিহত জেলেদের স্বজনরা তাদের মরদেহ উদ্ধার ও শনাক্ত করেছে। পরে নিহতদের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।