সৌ‌দিতে ফার্নিচার কারখানায় আগুন, ৯ বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু

সৌ‌দিতে ফার্নিচার কারখানায় আগুন, ৯ বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু

সৌদি আরবে একটি ফার্নিচার কারখানায় অগ্নিকাণ্ডে নয় বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে দেশটির দাম্মাম শহরের হুফুফ শহরের সানাইয়া এলাকায় এ ঘটনা ঘটে। সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করেছে।

দূতাবাস জানায়, শুক্রবার রিয়াদ থেকে প্রায় ৩৫০ কিমি দূরে অবস্থিত সৌদি আরবের হুফুফ শহরের ইন্ডাস্ট্রিয়াল এলাকায় একটি ফার্নিচারের কারখানায় সন্ধ্যায় (মাগরিবের নামাজের সময়) অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এতে কারখানার ১১জন কর্মী মারা গেছেন। তাদের মধ্যে নয়জন বাংলাদেশি বলে প্রাথমিকভাবে শনাক্ত হয়েছে।

রিয়াদ দূতাবাসের লেবার কাউন্সিলর রেজা রাব্বি জানান, নিহতদের মধ্যে ৭ জনের পরিচয় নিশ্চিত করেছে বাংলাদেশি দূতাবাস। দুর্ঘটনায় মারা যাওয়া প্রাথমিকভাবে শনাক্ত হওয়া বাংলাদেশিরা হলেন- আরিফ মো. সাহাদাত, বারেক সরদার, মো. শাকিল প্রামাণিক, সাইফুল ইসলাম, রুমান প্রামাণিক, মো. ফিরুজ সরদার আলী ও মো. রব হোসাইন।

তিনি আরও জানান, নিহত বাংলাদেশিদের মধ্যে ৩ জন নাটোরের ও একজন রাজশাহীর বাসিন্দা। বাংলাদেশি ছাড়াও এতে প্রাণ গেছে এক ভারতীয় ও এক সুদানি নাগরিকের।

এ ঘটনায় আহত বাংলাদেশি দুইজন কিং ফাহাদ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। বাংলাদেশ দূতাবাস রিয়াদের শ্রমকল্যাণ উইংয়ের প্রতিনিধি দুর্ঘটনায় মৃত ও আহত বাংলাদেশিদের সার্বিক বিষয়ে নিবিড়ভাবে ফলোআপ করছেন বলেও জানিয়েছে দূতাবাস।

কীভাবে আগুন লেগেছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। ঘটনার কারণ জানতে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।