বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের ঢল

বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের ঢল

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে রাজধানীতে পদযাত্রা করছে বিএনপি। গাবতলী থেকে শুরু হওয়া পদযাত্রায় দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের ঢল নেমেছে। স্লোগানের স্লোগানে মুখরিত হয়ে উঠছে মিরপুরের সড়ক। বেলা সোয়া ১২টায় পদযাত্রা মিরপুরে ২ নাম্বারে পৌঁছালে এতে মানুষের স্রোত দেখা গেছে। এরআগে সকাল ১১টা ২০ মিনিটে রাজধানী গাবতলী থেকে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এ পদযাত্রা শুরু হয়।

এদিকে সরজমিনে দেখা যায়, পদযাত্রায় অংশ নিতে সকাল ৮টা থেকে গাবতলীতে জড়ো হতে শুরু করেন বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী। এই এলাকা নেতা-কর্মীদের পদচারণায় লোকারণ্য হয়ে উঠেছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন।

ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনে নেতা-কর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন। এসময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন। মাথায় বিভিন্ন রঙের ক্যাপ এবং জাতীয় পতাকা নিয়ে পদযাত্রায় অংশ নিয়েছেন। এছাড়া ট্রাক নিয়ে বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা কর্মীরাও অংশ নিয়েছেন।

এদিকে পদযাত্রাকে ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। পদযাত্রা গাবতলী, টেকনিক্যাল মোড় ও মিরপুর ১ হয়ে এখন মিরপুর ২ নাম্বার দিয়েছে কাজীপাড়ার দিকে যাচ্ছে। কাজীপাড়া হয়ে শেওড়াপাড়া, তালতলা (আগারগাঁও), বিজয় স্মরণী, কাওরান বাজার, এফডিসি, মগবাজার, মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন (পার্টি অফিস), ফকিরাপুল, মতিঝিল (শাপলা চত্ত্বর), ইত্তেফাক মোড় এবং দয়াগঞ্জ হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে শেষ হবে পদযাত্রা।