দূরপাল্লার বাস বন্ধ: ক্রিকেট খেলে সময় পার করছেন পরিবহনকর্মীরা

দূরপাল্লার বাস বন্ধ: ক্রিকেট খেলে সময় পার করছেন পরিবহনকর্মীরা

যাত্রীর অভাবে দূরপাল্লার বিভিন্ন গন্তব্যের বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ব্যস্ততা নেই বিভিন্ন বাস কোম্পানির কর্মীদের। অবসরের এই সময় নিজেদের মধ্যে ক্রিকেট খেলে পার করছেন তারা।

আজ বুধবার সকাল ১০টার দিকে রাজধানীর গাবতলী আন্তজেলা বাস টার্মিনাল এলাকায় গিয়ে এমন চিত্র দেখা গেছে। ওই সময় বাস টার্মিনালটি থেকে দূরপাল্লার কোনো গন্তব্যের উদ্দেশে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি।

বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর ডাকা তৃতীয় দফার অবরোধ শুরু হয়েছে আজ। ৪৮ ঘণ্টার এ অবরোধ চলবে কাল বৃহস্পতিবার পর্যন্ত।

সরেজমিন দেখা যায়, গাবতলী বাস টার্মিনালের ভেতরে সামনের অংশের রাস্তায় দুই প্রান্তে পরিবহনকর্মীদের দুটি দল ক্রিকেট খেলছেন। প্রতি দলে আছেন ১০ থেকে ১২ জন করে কর্মী। এক পাশের কর্মীরা ফলের ঝুড়িকে (প্লাস্টিকের ক্যারেট) স্টাম্প বানিয়েছেন। আরেকটি অংশে প্লাস্টিকের টুলকে স্টাম্প বানিয়ে খেলা চলছে।

হানিফ পরিবহনের কর্মী সিয়াম হোসেন জানান, ‘সকাল থেকে কাউন্টার খুলে বসে আছি। কোনো যাত্রী নেই। যাত্রী ছাড়া তো বাস ছাড়বে না। আর যাত্রী না থাকলে আমাদের কোনো কাজ নাই, ব্যস্ততাও নাই।’

অবরোধের কারণে গাবতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি বলে জানিয়েছেন পরিবহন-সংশ্লিষ্ট ব্যক্তিরা। যাত্রীর অভাবে টিকিট বিক্রির কাউন্টারগুলো বন্ধ রাখতে দেখা গেছে। কোনো কোনো কাউন্টার খোলা থাকলেও কর্মীরা অলস বসে ছিলেন। অবসর পেয়ে কোনো কোনো কাউন্টারের কর্মীরা আবার ধোয়ামোছার কাজ করছিলেন।

কুষ্টিয়া-মেহেরপুরগামী এসবি সুপার ডিলাক্স পরিবহনের কাউন্টার মাস্টার জিল্লুর রহমান বলেন, সকাল ৬টা ৪৫ থেকে তাঁদের বাস ছাড়া শুরু হয়। সকাল সাড়ে ১০টার মধ্যে তাদের ১১টি গাড়ি ছাড়ার কথা, কিন্তু যাত্রী না থাকায় একটি গাড়িও ছাড়া হয়নি।

তিনি আরও বলেন, ‘ভোর থেকেই কাউন্টার খুলে বসে আছি। এখনো একজন যাত্রীও টিকিটের জন্য আসেনি। আর যাত্রী ছাড়া তো বাস চালানো সম্ভব না।’