ফ্লোরিডা বিএনপির নতুন কমিটির কর্মীসভা

‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি’

‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি’

এ সরকার হলো ভোট ডাকাতি করে ক্ষমতার দখল নেয়া সরকার। শুধু আইনি প্রক্রিয়ার মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবেনা। গণতন্ত্রের আপোষহীন এ নেত্রীর নিঃশর্ত মুক্তির জন্য দেশে এবং বিদেশে সর্বত্র দুর্বার গণ আন্দোলন গড়ে তোলতে হবে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে বিএনপি’র নতুন আহবায়ক কমিটির প্রথম কর্মী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
শনিবার (১১ জানুয়ারি) ফ্লোরিডার পেমব্রোক পাইন্সের এক হোটেলে আয়োজিত এই সমাবেশে সংগঠনটির শতাধিক নেতা-কর্মী অংশ নেন।

ফ্লোরিডা বিএনপি আহাবায়ক এমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব ইলিয়াস খানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখনে সাবেক সাধারণ সম্পাদক আরিফ হোসেন আশরাফ, হাবিবুর রহমান হাবিব, শরীফ দেওয়ান, মো: মহসিন, মনির হোসেন, মো: মাসুদ, আলমগীর কবির, মোশারফ হোসেন মাসুদ পারভেজ, মো: কামরুল, মো: জালাল,মোহাঃ বাবর,আকবর ও ইয়াকুব প্রমুখ।

সমাবেশে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মোহাম্মদ ফারুক।

সভাপতির বক্তব্যে এমরানুল হক বলেন, খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা সম্ভব নয়। রাজপথে কঠোর আন্দোলন ছাড়া তাকে মুক্ত করা যাবেনা। এ জন্য দেশ ও বিদেশে কঠোর আন্দোলন দুর্বার আন্দোলন গড়ে তোলতে হবে।

তিনি আরও বলেন, সরকারের রোষানলে পড়ে দলের হাজারো নেতা-কর্মী মামলা মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অনেকে বাড়িতে যেতে পারেন না, তাদের পাশে আমাদের দাঁড়াতে হবে। নেতা-কর্মীদরে সাহায্য করতে হবে।

সদস্য সচিব ইলিয়াস খান বলেন, গণতন্ত্ররে মুক্তরি লড়াইয়ে দেশ-বিদেশের সকল নেতাকর্মীদের তৈরি হতে হবে। এই লড়াইয়ের লক্ষ্য হবে খালেদা জিয়ার মুক্তি। এ সরকার হলো ভোট ডাকাতির সরকার। প্রতারণা করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না।

সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 জিএস/