যুক্তরাজ্যে এনএইচএস স্টাফদের পাশে তারেক রহমান

যুক্তরাজ্যে এনএইচএস স্টাফদের পাশে তারেক রহমান

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে পর্যায়ক্রমে যুক্তরাজ্যের অধিকাংশ হাসপাতাল গুলোতে মাসব্যাপী রাতের খাবার সরবরাহ করা হচ্ছে।

কোভিড-১৯ এর চিকিৎসায় নিবেদিতপ্রাণ ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তাসহ ন্যাশনাল হেলথ সার্ভিসকে সম্মান ও সহমর্মিতা জানিয়ে তাঁদেরকে উপহার হিসাবে খাদ্যসামগ্রী হস্তান্তর করবে যুক্তরাজ্য বিএনপি এবং বিএনপির ইউনিট সমূহ।

মে মাসব্যাপী কর্মসূচিতে তারা নিজ নিজ এলাকার হাসপাতাল গুলোতে খাবার সরবরাহ করবে। মূলত যেসকল জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী বাংলাদেশীরা ব্রিটেনে বেড়ে উঠেছেন, বা বিভিন্নভাবে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন বা রাজনৈতিক আশ্রয়প্রার্থী হয়ে যুক্তরাজ্যে আছেন, তারা যুক্তরাজ্যের কৃষ্টি কালচারের সাথে মিশে গেছেন। তাদের অনেকেই এনএইচএস এর সেবা নিয়ে সুস্থ হয়েছেন এবং নতুন জীবন ফিরে পেয়েছেন।

এই বিশ্ব মহামারী করোনার সংক্রমণে সারা পৃথিবী যখন দিশেহারা, ঠিক এই সময়ে চিকিৎসাকর্মীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অক্লান্তভাবে করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছেন। তারা মানুষকে বাঁচানোর জন্য নিজের জীবন বাজি রেখে যে যুদ্ধ করে যাচ্ছেন তা অতুলনীয়।

তাঁদের এই মহান কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এরই মধ্যে বারমিংহাম চিলড্রেনস হসপিটাল, বারমিংহাম উইমেন্স হসপিটাল, কুইনমেরী হসপিটাল সিটক্যাপ, কুইন এলিজাবেথ হসপিটাল উলউইচ, নিউহ্যাম হসপিটাল, রয়েল ভিক্টোরিয়া হসপিটাল বেলফাস্ট, উলসটার হসপিটাল, ডান্দল্যান্ড, বেলফাস্ট এবং বার্নেট হসপিটালে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নেতা-কর্মীরা রাতের খাবার সরবরাহ করেছেন।

সংশ্লিষ্ট হাসপাতালগুলোতে কর্মরত স্টাফদের পক্ষ থেকে খাবার গ্রহণ করা হয় এবং ধন্যবাদ জানানো হয়।পর্যায়ক্রমে যুক্তরাজ্যের সবগুলো হাসপাতালে মাসব্যাপী রাতের খাবার সরবরাহ কর্মসূচী চলমান থাকবে।