নিউইয়র্কে নবযুগের বর্ষপূর্তীতে মিলনমেলা

নিউইয়র্কে নবযুগের বর্ষপূর্তীতে মিলনমেলা Photo: Neher Siddique

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ১ম বার্ষকী পালন করলো নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক নবযুগ।

সাংবাদিক, রাজনীতিক, কবি, সাহিত্যিকসহ বিশিষ্টজনের উপস্থিতিতে নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেল বলরুমটি এক ভিন্ন আবহ সৃষ্টি করে। শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠানের সূচনা হয় বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস (বাফা) এর নৃত্যশিল্পীদের নাচের সঙ্গে সাপ্তাহিক নবযুগ পত্রিকার থিম সঙ পরিবেশনার মধ্য দিয়ে। এরপর বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতাটি আবৃত্তি করেন রাহাত মুক্তাদির। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের রক্তকরবীর অংশবিশেষ পরিবেশন করেন অভিনেত্রী শিরীন বকুল। সঙ্গে ছিলেন নাট্যকর্মী শরীফ হোসেন।

অনুষ্ঠানে তিনজন কৃতি ব্যক্তিত্বের হাতে তুলে দেয়া হয় বিশেষ সম্মাননা । সম্মাননা পওয়া ব্যক্তিরা হলেন কবি কাজী নজরুল ইসলামের নাতনী অনিন্দীতা কাজী, শিল্পী কাজী রকিব এবং সাপ্তাহিক পরিচয় পত্রিকার সম্পাদক নাজমুল আহসান। সাপ্তাহিক নবযুগ পত্রিকার সম্পাদক শাহাব উদ্দিন সাগর ও ব্যবস্থাপনা সম্পাদক শামসুন নাহার নিম্মি সম্মাননাগুলো তুলে দেন।

শাহাব উদ্দিন সাগর তার বক্তব্যে পাঠক ও শুভাকাঙ্খিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে , সকলের একান্ত সহযোগিতাই এগিয়ে চলার যাওয়ার সাহস ও শক্তি। সাপ্তাহিক নবযুগ তার নিজস্ব স্বকীয়তা বজায় রেখে এগিয়ে চলবে। অন্যায়ের সাথে কখনও আপোস করবেনা ।

ছন্দময় এই অনুষ্ঠানে কেক কাটেন সমবেত অতিথিরা। সাদিয়া খন্দকারের উপস্থাপনায় এতে সঙ্গীত পরিবেশন করেন নিউইয়র্কের বিশিষ্ট শিল্পীরা।