জাতীয় পার্টি নেতা মোরশেদ ও এমপি মাহজাবিনের বিরুদ্ধে দুদকের মামলা

জাতীয় পার্টি নেতা মোরশেদ ও এমপি মাহজাবিনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা, ১০ জানুয়ারি (জাস্ট নিউজ) : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মোরশেদ মুরাদ ইব্রাহিম ও তার স্ত্রী জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি মাহজাবিন মোরশেদের বিরুদ্ধে মামলা করছে দুদক।

বেসিক ব্যাংক থেকে ২৭৫ কোটি টাকা ঋণ গ্রহণের পর আত্মসাতের অভিযোগে দুইটি মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্রাচার্য্য।


বুধবার চট্টগ্রামের ডবলমুরিং থানায় এই মামলা দুইটি করেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক। ১৩৪ কোটি ও ১৪১ কোটি মোট ২৭৫ কোটি টাকার দুই মামলায় আরো তিনজনকে আসামি করা হয়েছে, যাদের মধ্যে দুইজন বেসিক ব্যাংকের কর্মকর্তা। ১৩৪ কোটি টাকা আত্মসাতের মামলাটিতে আসামি মোরশেদ মুরাদ ইব্রাহিম। তিনি ক্রিস্টাল স্টিল অ্যান্ড শিপ ব্রেকিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বেসিক ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ওই ঋণের আবেদন করেছিলেন।

এই মামলার অন্য আসামি বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাজেদুর রহমান। ১৪১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা অপর মামলায় আসামি করা হয়েছে সংসদ সদস্য মাহজাবীন মোরশেদকে। তিনি আইজি নেভিগেশন নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ওই ঋণ আবেদন করেছিলেন। এই মামলার অন্য দুই আসামি হলেন আইজি নেভিগেশন লিমিটেড পরিচালক সৈয়দ মোজাফফর হোসেন এবং বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম।

দুদক সূত্র জানিয়েছে, ২০১০ সাল থেকে পরবর্তী সময়ে এলসি খোলার নামে এবং ঋণ হিসেবে এসব অর্থ নেওয়া হলেও তা পরিশোধ করা হয়নি। এছাড়া ঋণের বিপরীতে তাদের কোনো মর্টগেজও নেই।

(জাস্ট নিউজ/একে/১৮২১ঘ.)