‘এক সপ্তাহের মধ্যে তিনবার আইন লঙ্ঘন করলেন প্রতিমন্ত্রী পলক’

‘এক সপ্তাহের মধ্যে তিনবার আইন লঙ্ঘন করলেন প্রতিমন্ত্রী পলক’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মাত্র এক সপ্তাহের মধ্যে তিনবার আইন লঙ্ঘন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তার এমন বেআইনি কাজের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ‌‘ধিক্কার’ জানানো হচ্ছে। অনেকেই বলছেন- ‘যে নিজেই আইন মানেনা, সে কখনোই জনগণের নেতা হতে পারে না।’ অনেকে আবার প্রশ্ন করেছেন, ‘একজন প্রতিমন্ত্রী মাত্র এক সপ্তাহের মধ্যে কিভাবে তিনবার আইন লঙ্ঘন করে?’ এ কেমন প্রতিমন্ত্রী???

জানা গেছে, দশম জাতীয় সংসদ না ভেঙ্গে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ সংবিধানের অনুচ্ছেদ ১২৩ (৩) ও ১৪৮ (৩)-এর পরিপন্থী। সেখানে সবার সাথে আইন লঙ্ঘন করেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও।

ইতিমধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদ্য নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণের বৈধতা নিয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এদিকে গতকাল সোমবার শপথগ্রহণের পর আজ মঙ্গলবার ছিল তার প্রথম কর্মদিবস। যানজটের ঝক্কি এড়াতে এদিন মোটরসাইকেলে চড়ে মন্ত্রণালয়ে আসেন তিনি। কিন্তু হেলমেট পরিধান করেননি। যা সুস্পষ্ট আইনের লঙ্ঘন। এছাড়াও আইন লঙ্ঘন করা ছবি তিনি তার ফেসবুক পেজে পোস্ট করে আবারো আইন লঙ্ঘন করেছেন বলে মনে করছেন সমালোচকরা।’

পলক আইন লঙ্ঘন করা ছবি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রকাশ করার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শুরু হয়েছে নানা সমালোচনা।

প্রতিমন্ত্রী পলকের ছবি শেয়ার করে আলাউদ্দিন আল আজাদ লিখেছেন, নবনিযুক্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক হেলমেট বিহীন মোটরসাইকেল যোগে সচিবালয়ে অফিস করতে আসলেন। প্রথমদিনই কি তিনি ট্রাফিক আইন ভঙ্গ করলেন?

তাপস কুমার দাস লিখেছেন, লোকজনকে চমকে দিতে চাওয়া প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক কিন্তু হেলমেট পরেননি...

জালালউদ্দিন সাগর লিখেছেন, হেলমেট ছাড়া প্রতিমন্ত্রী যখন বাইকে চড়তে পারেন তখন আমি চড়লে দোষ কেন?

উল্লেখ্য, গত রবিবার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম নতুন মন্ত্রিসভার মন্ত্রীদের নাম ও দপ্তর জানান। এতে তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে জুনাইদ আহমেদ পলকের নাম ঘোষণা করা হয়।

এমআই