দ্রুত সরে যান: ভোট ‘হাইজ্যাককারীদের’ ড. কামাল

দ্রুত সরে যান: ভোট ‘হাইজ্যাককারীদের’  ড. কামাল

বর্তমান সরকারকে দ্রুত ক্ষমতা থেকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সংবিধান প্রণেতা, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‌‌‘রাষ্ট্রকে হাইজ্যাক করে আওয়ামী লীগ এখন মানুষের ভোটের অধিকারও হাইজ্যাক করেছে। এটা সংবিধানের লঙ্ঘন। বাংলাদেশে এটা করে কেউ পার পাবে না। এটা কসম করে বলছি। মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে দ্রুত সরে পড়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।’

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলের ইডেন কমপ্লেক্সে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে ঢাকা- ৬ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী সুব্রত চৌধুরীর নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় ড. কামাল হোসেন এসব কথা বলেন।

এ সময় দেশের মানুষকে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করার অপচেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করারও ঘোষণা দেন ঐক্যফ্রন্টের এই উদ্যোক্তা।

নির্বাচনে ভোটের ‘মহাডাকাতি’ হয়েছে অভিযোগ করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেন, জনগণের ভোটাধিকার হাইজ্যাক করা হয়েছে। হাইজ্যাককারীদের ‘ওয়ার্নিং’ দিয়ে তিনি বলেন, এসব করে কেউ পার পাবে না।

কামাল হোসেন বলেন, ‘নির্বাচনের নামে সম্পূর্ণভাবে শুধু প্রহসন নয়, সারা দেশে ভোট মহাডাকাতি হয়েছে। একজনও বলে নাই এখানে সুষ্ঠু নির্বাচন হয়েছে। যারা করেছে তারা নিজেরাই নির্বাচিত না।’

তিনি বলেন, ‘সারা দেশের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে বলতে হবে, এটা হতে দেওয়া হবে না। যারা এগুলো করেছে, তাদের আমরা ওয়ার্নিং দিচ্ছি...বাংলাদেশে এগুলো করে কেউ পার পাবে না। এই দেশের ইতিহাস, গৌরবোজ্জ্বল ইতিহাস, বহু স্বৈরাচার দেখেছি। একজন স্বৈরাচারও টিকতে পারেনি।’

শাসক দল হাজার হাজার কোটি টাকা ডাকাতি করেছে বলে অভিযোগ করেন কামাল হোসেন। তিনি আরও বলেন, স্বাধীন দেশের মানুষকে অসহায় অবস্থায় ফেলে দিয়েছে। এই অসহায় অবস্থা সাময়িক। মানুষ সংঘবদ্ধ হচ্ছে জানিয়ে তিনি বলেন, শোষকদের বারবার শিক্ষা দেওয়া হয়েছে।

যারা শোষণ করছে ও জনগণের সম্পদ লুটপাট করছে তাদের উদ্দেশে কামাল হোসেন বলেন, তারা যেন দ্রুত এসব থেকে বিরত থেকে লুণ্ঠিত সম্পদ মানুষকে বুঝিয়ে দিয়ে সরে পড়ে।

দেশে কোনো উত্তেজনা তৈরি হোক, তা চান না বলে জানান গণফোরামের সভাপতি। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে, দেশে প্রবৃদ্ধির হার বাড়ছে, শ্রমিক, কৃষক, প্রবাসীরা অসাধারণ অবদান রেখে যাচ্ছেন। তাঁদের অবদানকে ধ্বংস হতে দেওয়া যাবে না।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, নির্বাচনের মাধ্যমে জাতির সঙ্গে প্রতারণা করা হয়েছে। ২০১৪ সালে শেখ হাসিনা গণতন্ত্রকে লাইফ সাপোর্টে পাঠিয়েছিলেন। আর এবার গণতন্ত্রকে লাশ করে দিয়েছেন বলে অভিযোগ করেন সুব্রত।

এমআই/জিএস/