বৃহস্পতিবার পর্যন্ত জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীর্তি মামলার যুক্তিতর্ক স্থগিত

বৃহস্পতিবার পর্যন্ত জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীর্তি মামলার যুক্তিতর্ক স্থগিত

ঢাকা, ১৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীর্তি মামলার বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত করা হয়েছে। বুধবার এই রায় প্রদান করা হয়।

এর আগে বেগম খালেদা জিয়া আইনজীবীরা আদালত জানান আগামীকাল বেগম খালেদা জিয়া মায়ের মৃত্যুবার্ষিকী তাই তিনি ব্যক্তিগত হাজিরা স্থগিত করা হোক।

এর আগে বেলা ১১টা ১৮ মিনিটে জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীর্তি মামলার যুক্তিতর্ক শুরু হয়। এ মামলার আসামি ব্যবসায়ী শরিউদ্দিনের পক্ষে তার আইনজীবী আহসান উল্লাহ যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। এর আগে সোয়া ১১টার দিকে খালেদা জিয়া পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ এ পৌঁছান বলে জানা গেছে।

এর আগে সকাল ১০ টা ৫০ মিনিটে বেগম খালেদা জিয়া গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’ থেকে আদালতের উদ্দেশ্যে রওনা হন।

বেগম খালেদা জিয়ার হাজিরা ঘিরে আদালত ও এর আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ র‌্যাব মোতায়েন করা হয়েছে। এছাড়া আদালতের প্রধান ফটকে স্ক্যানার বসিয়ে তল্লাশি করে ভেতরে ঢোকানো হচ্ছে।

পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এই মামলা দুটির বিচারকাজ চলছে। বুধবার দুটি মামলারই যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে, গত মঙ্গলবার ১০ম দিনের মতো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থান শেষ করেন তার পাঁচ আইনজীবী। এরপর মামলার আরেক আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী আহসান উল্লাহ। তার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আজ (বুধবার) যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

(জাস্ট নিউজ/জেআর/১৫৩৫ঘ.)