২/১ জন শপথ নিলে বিএনপির কিছু আসে যায় না : খন্দকার মোশারফ

২/১ জন শপথ নিলে বিএনপির কিছু আসে যায় না : খন্দকার মোশারফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন, বিএনপি একটি বট গাছ, এ গাছ থেকে দু’একটি পাতা ঝড়ে পরলে বিএনপির কিছু যাবে আসবে না।

শনিবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে তাঁতী দলের আহ্বায়ক কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুই একজন শপথ নিলো কি নিলো না তাতে বিএনপির কিছু আসে যায় না। যারা শপথ নিবে তাদের ব্যাপারে দল সিদ্ধান্ত নেবেন। এতে দলের কোন ক্ষতি হবে না। অতীতেও বহুবার বিএনপিকে ভাঙ্গার চেষ্টা করা হয়েছে মন্তব্য করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যার পর তার কেবিনেটের অনেক হেবিওয়েট মন্ত্রীরা বিএনপি ছেড়েছে, কিন্তু বিএনপি শেষ হয়ে যায়নি। আমি বিএনপিকে মহা সমুদ্রের সাথে তুলনা করে বলতে চাই, এই মহাসমুদ্র থেকে দু’এক বালটি পানি সরে গেলে সমুদ্রের কোন ক্ষতি হবে না।

খন্দকার মোশারফ বলেন, বিএনপিকে চাপে রাখার জন্যই জামিনযোগ্য মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন না দিয়ে কারাগারে আটকে রাখা হচ্ছে। বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা কোন চাপে পরে শপথ নিচ্ছেন না প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, সরকার বিএনপিকে কি রকম ভয় পায় তা দেশবাসী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেখেছে।

বিশিষ্ঠ সাংবাদিক মাহফুজ উল্লার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে খন্দকার মোশারফ বলেন, সাংবাদিক মাহফুজুল্লাহ এতজন সুচিন্তাধারার মানুষ ছিলেন। তার মৃত্যু জাতীকে ক্ষতিগ্রস্থ করেছে। তার মৃত্যুতে জাতীর যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে, আমার পক্ষ থেকে ও তাতী দলের পক্ষ থেকে তার বিদেহী আত্বার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এমজে/