মন্ত্রী-এমপির বক্তব্যেই পরিষ্কার, রায় নির্ধারিত: মির্জা আলমগীর

মন্ত্রী-এমপির বক্তব্যেই পরিষ্কার, রায় নির্ধারিত: মির্জা আলমগীর

ঢাকা, ২৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লে‌ছেন, বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণা নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বিভিন্ন ধরনের বক্তব্যে পরিষ্কার হয় যে, এ মামলার রায় আগে থেকেই নির্ধারিত। প্রহসনের এ বিচারের কোনো প্রয়োজন ছিল না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব অডিটরিয়ামে এক সমাবেশে ফখরুল এ কথা বলেন। স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ও সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ সব বন্দির মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ শাখা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শেষ হয়েছে। আদালত আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ঘোষণা করেছেন। বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার উপস্থিতিতে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের জজ ড. আখতারুজ্জামান এই দিন দেন।

রায়ের প্রসঙ্গ উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার আইনজীবীদের কথা বলতে না দিয়ে তাড়াহুরা করে এই মামলার কার্যক্রম শেষ করছে সরকার। এই মামলার সঙ্গে বেগম খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা নেই। কোনো ডকুমেন্টে তাঁর স্বাক্ষর নেই। মিথ্যা মামলা দিয়ে তিন তিনবারের প্রধানমন্ত্রীর সঙ্গে যে আচরণ করা হচ্ছে পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই।

তিনি বলেন, খালেদা জিয়াকে এবং বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখতেই তড়িগড়ি করে রায় দেওয়া হচ্ছে। কিন্তু বেগম খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। তিনি বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী। চাইলেই তাঁকে দূরে রাখা যাবে না।

রায় নিয়ে কোনো বিশৃঙ্খলা হলে কঠোরভাবে দমন করা হবে- সরকারের মন্ত্রীদের এমন বক্তব্য প্রমাণ করে যে, রায় পূর্বে নির্ধারিত। যেনতেন রায় দেওয়া হলে জনগণ তা মেনে নিবে না।

(জাস্ট নিউজ/ওটি/১৬০৬ঘ.)