গুলশান থেকে আদালত গগণবিদারী স্লোগানে মুখরিত

আজও আদালতে বেগম খালেদা জিয়া

আজও আদালতে বেগম খালেদা জিয়া

ঢাকা, ১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : প্রতিদিনের মতো আজও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় রাজধানীর বকশিবাজারে স্থাপিত বিশেষ আদালতে হাজির হন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার বেলা ১০টা ৫৫ মিনিটে তিনি গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’ থেকে আদালতের উদ্দেশ্যে রওয়ানা হন।

গুলশানের বাসভবন থেকে আদালত পাড়া পর্যন্ত বেগম খালেদা জিয়ার গাড়ীকে ঘিরে ছিল নেতাকর্মীদের উপচে পড়া ভিড়। নগরীর বিভিন্ন স্থানে গাড়ীকে ঘিরে গগণবিদারী স্লোগানে মুখরিত করে তোলে রাজপথ।

টানা তিনদিন পুলিশের সাঁড়াশি অভিযান, গণগ্রেফতার, হামলা-মামলা, কোনো কিছুই টলাতে পারেনি জাতীয়তাবাদী আদর্শের সৈনিকদের।

আজ মামলার আসামি ট্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে তৃতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী আমিনুল ইসলাম। যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য ওই দিন ধার্য করেন আদালত। এ সময় আদালতে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পরবর্তী যুক্তি উপস্থানের জন্য দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এদিন ধার্য করেন।

এদিকে গত মঙ্গলবার বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। এদিন যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষ। যুক্তিতর্কে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ৪ আসামির বিরুদ্ধে ৭ বছর করে কারাদণ্ড চেয়েছেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

পরে আসামি ট্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী আমিনুল ইসলাম। এ দিন যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য বুধবার দিন ধার্য করেন আদালত। এ দিন যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।

 

(জাস্ট নিউজ/একে/১৫৪৮ঘ.)