রায় ঘিরে জনমনে আতঙ্ক

রায় ঘিরে জনমনে আতঙ্ক

ঢাকা, ৮ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির চেয়ারপারসনসহ ছয়জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করা হবে আজ বৃহস্পতিবার। রায়কে কেন্দ্র করে সারা দেশের সঙ্গে ঢাকার যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এই মামলার রায়কে ঘিরে বিএনপির পক্ষ থেকে কোনো কর্মসূচি দেওয়া না হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা এবং বিশেষ নিরাপত্তাব্যবস্থায় দেশজুড়ে ছড়িয়ে পড়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত বিশেষ আদালতে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায় হবে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণার আগের দিন বুধবার থেকেই রাজধানীর প্রবেশপথগুলোতে তল্লাশির পাশাপাশি মহাসড়কে কড়া নজরদারি শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। সেই সঙ্গে ঢাকাসহ বিভিন্ন জেলায় নামানো হয়েছে বিজিবি।

মঙ্গলবার পুলিশ জানিয়েছে, রায়ের দিন ঢাকায় ভোর থেকে সব ধরনের মিছিল-জমায়েত নিষিদ্ধ।চট্টগ্রামের একই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে। ঢাকার প্রবেশপথসহ সড়ক ও রেলপথে পদে পদে তল্লাশি অব্যাহত রয়েছে।

সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ‘সন্দেহভাজন ও মামলার আসামি’ হিসেবে বুধবার গ্রেপ্তার হয়েছে বিএনপি নেতাকর্মীসহ ১৩ শতাধিক। সম্পদ রক্ষায় বাস টার্মিনাল ও রেলওয়ে স্টেশনগুলোয় পুলিশের পাশাপাশি পরিবহন শ্রমিকরা অবস্থান নিয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/০৯৪৮ঘ.)