গভীর শোক প্রকাশ

সাদেক হোসেন খোকার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়: মির্জা আলমগীর

সাদেক হোসেন খোকার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়: মির্জা আলমগীর

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচিতে অংশ নিতে তিনি সোমবার সারাদিন যশোরে অবস্থান করছিলেন।

সেখান থেকেই তিনি সাংবাদিকদের বলেন, ‘সাদেক হোসেন খোকার মৃত্যু আমাদের কাছে অত্যন্ত কষ্টের। তিনি শুধু একজন রাজনীতিক ছিলেন না, বীর মুক্তিযোদ্ধা ছিলেন। ঢাকার মেয়র ছিলেন দুই টার্মে। ছিলেন প্রখ্যাত ক্রীড়া সংগঠক। সর্বোপরি তিনি ছিলেন একজন জনদরদি মানুষ’।

মির্জা আলমগীর বলেন, ‘তার এই অসময়ে চলে যাওয়া শুধু আমাদের দলের জন্যই নয়, দেশের জন্যও বড় ক্ষতি। তার এই চলে যাওয়ায় যে শূন্যতার সৃষ্টি হবে তা পূরণ হওয়ার নয়’।

তিনি আরো বলেন, ‘তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। ক্যান্সারের চিকিৎসা নিতেই তিনি আমেরিকায় গিয়েছিলেন। সেখানে প্রতি সপ্তাহে তাকে নানান রকম চিকিৎসা নিতে হতো। সে কারণে আর দেশে ফিরতে পারেন নি’।

বিএনপি মহাসচিব বলেন, ‘দেশের মানুষ, ঢাকার মানুষ চায়, সাদেক হোসেন খোকার দাফন ঢাকাতেই হোক। এটা তার শেষ ইচ্ছা ছিল, তিনি নিজেও সেটা বলেছেন। আমরা এ বিষয়ে সরকারের সাথে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে এ ব্যাপারে কোন সমস্যা হবে না। আমরা আশা করছি, সাদেক হোসেন খোকার মরদেহ খুব শিঘ্রই ঢাকা এসে পৌঁছাবে এবং তার শেষ ইচ্ছা অনুযায়ী তার বাবা-মায়ের কবরের পাশেই তাকে দাফন করা হবে’।