রিজভী আহমেদ, নিপুনসহ বিএনপির ২৫-৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

রিজভী আহমেদ, নিপুনসহ বিএনপির ২৫-৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, আমিনুল ইসলাম ও ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের নাম উল্লেখ অজ্ঞাত ২৫-৩০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

গত রবিবার শাহবাগ থানার এসআই (নিরস্ত্র) মো. দিদার হোসেন বাদী হয়ে এই মামলাটি করেন। তবে মামলার খবরটি আজ মঙ্গলবার প্রকাশ পায়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান গণমাধ্যমকে বলেন, ‘পুলিশের ওপর হামলা ও নাশকতা সৃষ্টির অভিযোগে শাহবাগ থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গত শনিবার সন্ধ্যায় রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি মশাল মিছিল গুলিস্তান জিরো পয়েন্ট থেকে শুরু করে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়। এই মিছিলে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম, নিপুণ রায় চৌধুরী অংশ নেন।

এ প্রসঙ্গে নিপুর রায় গণমাধ্যমকে বলেন, ‘শান্তিপূর্ণভাবে মিছিল করে আমরা চলে এসেছি। গণমাধ্যমেও শান্তিপূর্ণ মিছিলের সংবাদ প্রকাশিত হয়েছে। অপ্রীতিকর ঘটনা ঘটার কোনো কারণ নেই। আমাদের সাথে তো পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যেদের সঙ্গে দেখাও হয়নি। এরপরও কেন মামলা হলো? আসলে এসব মামলা দেওয়ার অর্থ হচ্ছে বিরোধীদের চাপে রাখা। এ ছাড়া কিছুই নয় বলে মনে করি।’