সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে হামলার নিন্দা

আ’লীগ সন্ত্রাস নির্ভর রাজনৈতিক দল: মির্জা আলমগীর

আ’লীগ সন্ত্রাস নির্ভর রাজনৈতিক দল: মির্জা আলমগীর

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান শিকদার এবং সাধারণ সম্পাদক ওমর ফারুক ভূঁইয়ার নেতৃত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি এয়ার ভাইস মার্শল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২ জানুয়ারী) বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, বুধবার (১ জানুয়ারী) পটুয়াখালীতে সকাল সাড়ে ১১টার সময় পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান শিকদার এবং সাধারণ সম্পাদক ওমর ফারুক ভূঁইয়ার নেতৃত্বে ছাত্রলীগের একদল সশস্ত্র সন্ত্রাসী বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা বিএনপি’র সভাপতি এয়ার ভাইস মার্শল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনের প্রধান ফটক ভেঙ্গে বাসায় প্রবেশ করে ব্যাপক ভাংচুর চালায়।

এসময় সন্ত্রাসীরা বাড়ির দামী আসবাবপত্রসহ সবকিছু ভেঙ্গে তছনছ করে। ইতোপূর্বেও আলতাফ হোসেন চৌধুরীর বাসায় এধরণের হামলা সংঘটিত হয়। বারবার আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা এহেন ঘৃণ্য, ন্যাক্কারজনক ও কাপুরোষোচিত হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে বিএনপি মহাসচিব আরো বলেন, ‘আওয়ামী নেতাদের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যে ছাত্রলীগের নেতা-কর্মীরা আরো বেপরোয়া হওয়ার শিক্ষা পেয়েই ইংরেজি নববর্ষ বরণের মতো দিনে কোন কারণ ছাড়াই সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীর বাসায় হামলা ও ভাংচুর চালিয়ে ছাত্রলীগ এটি জানান দিলো যে, অতীতের বছরগুলোর মতোই ২০২০ সালেও তারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে বিএনপিকে রাজনীতির ময়দান থেকে বিদায় করতে সর্বশক্তি নিয়োগ করবে।

সুতরাং এটি নি:সন্দেহে বলা যায়-ছাত্রলীগ ও সন্ত্রাস ওৎপ্রোতভাবে জড়িত। সারাদেশে ছাত্রলীগের যে পৈশাচিক ও বর্বরোচিত সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে, আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে সংঘটিত বারবার হামলা সেটিরই নিরবচ্ছিন্ন অংশ।

তিনি আরো বলেন, আজকের এই হামলা আবারো প্রমাণ করলো- আওয়ামী লীগ সন্ত্রাস নির্ভর একটি রাজনৈতিক দল, এরা সন্ত্রাসের পরিকাঠামো তৈরী করে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখতে চায়। এসময় তিনি আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।